এসএমপির করোনা জয়ী পুলিশ সদস্যদের সংবর্ধনা

  সিলেট ব্যুরো ০৭ জুলাই ২০২০, ২২:০৬:৫২ | অনলাইন সংস্করণ

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) করোনা জয়ী পুলিশ সদস্যদের সংবর্ধনা প্রদান এবং তাদের মাঝে সুরক্ষাসামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার এসএমপির পুলিশ লাইনসে এ সংবর্ধনা ও সুরক্ষাসামগ্রী বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসএমপি কমিশনার গোলাম কিবরিয়ার সভাপতিত্বে ও সহকারী পুলিশ কমিশনার সাইফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতি. পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ, অতি. পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপ্স) শফিকুল ইসলাম।

এ ছাড়া এসএমপির সব বিভাগের উপ-পুলিশ কমিশনার, অতি. উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনারসহ অন্য সর্বস্তরের অফিসার ও ফোর্স এবং কোভিড-১৯ জয়ী সব পদবীর পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই কোভিড-১৯ জয়ী পুলিশ সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেন এসএমপি কমিশনার গোলাম কিবরিয়া। অনুষ্ঠানে প্রত্যেক কোভিড-১৯ জয়ী পুলিশ সদস্যগণ তাদের নিজ নিজ অভিজ্ঞতা উপস্থাপন করেন এবং পুলিশ কমিশনারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পরবর্তীতে পুলিশ কমিশনার অনুষ্ঠানে উপস্থিত সংশ্লিষ্ট বিভাগের সব প্রতিনিধিদের মাঝে কোভিড-১৯ প্রতিরোধে সুরক্ষা সামগ্রী বিতরণ করেন।

উক্ত সংবর্ধনা ও সুরক্ষাসামগ্রী বিতরণী অনুষ্ঠানে পুলিশ কমিশনার তার বক্তব্যে করোনার সময়ে বাংলাদেশ পুলিশে কর্মরত যে সব পুলিশ সদস্য ও নন-পুলিশ সদস্য করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। তিনি বলেন, এ পর্যন্ত সিলেট মেট্রোপলিটন পুলিশে করোনা আক্রান্ত হয়েছেন ১০৬ জন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৫৬ জনের অধিক। সুস্থতার হার ৫৫ শতাংশের অধিক। এদের মধ্যে সুস্থ হয়ে কর্মস্থলে যোগদান করেছেন ৩৪ জন। যার মধ্যে ১ জন পিআরএলে গমন এবং ৩ জন অন্য ইউনিটে বদলি হয়ে চলে গেছেন। এ ছাড়াও তিনি সব পুলিশ সদস্যকে স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ কর্মস্থলে দায়িত্ব পালন করতে আহবান জানান।

বর্তমানে যারা করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন তাদের সঠিকভাবে চিকিৎসা হচ্ছে কিনা তার খোঁজ-খবর রাখার জন্য সব অফিসারদের নির্দেশ প্রদান করেন পুলিশ কমিশনার। যারা করোনা জয় করে কাজে যোগদান করেছেন তাদের উত্তরোত্তর উন্নতি কামনা করে সঠিকভাবে ডিউটি পালনের নির্দেশনা দেন।

করোনাকালীন সময়ে সকল পুলিশ সদস্যসহ ডাক্তার, নার্স এবং বিভিন্ন দপ্তরের অফিসারদের প্রতি কৃতজ্ঞতা জানান। করোনা মোকাবেলায় সঠিক দিকনির্দেশনা দেয়ার জন্য প্রধানমন্ত্রী ও আইজিপির প্রতি আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ ব্যাপারে এসএমপির অতি: উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) জ্যোতির্ময় সরকার জানান, পুলিশ কমিশনার করোনা আবির্ভাবের শুরু থেকে এসএমপিতে কর্মরত সব পদবীর পুলিশ ও নন পুলিশ সদস্যদের নিজে সুরক্ষিত থেকে দায়িত্ব পালনের নির্দেশনা দিয়ে আসছিলেন। যারা করোনা আক্রান্ত হয়েছেন তাদের সুচিকিৎসা নিশ্চিত করতে সার্বক্ষণিক তদারকি করে আসছেন। তিনি করোনা আক্রান্তদের নিয়মিত খোঁজ রাখেন। যাদের অবস্থা সংকটাপন্ন তাদেরকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, রাজারবাগ, ঢাকাতে উন্নত চিকিৎসার জন্য প্রেরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন। পুলিশ কমিশনারের আন্তরিকতায় এসএমপির সব সদস্য তার প্রতি অত্যন্ত কৃতজ্ঞ।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত