শিবগঞ্জের আ’লীগ সমর্থিত চেয়ারম্যান রূপম বরখাস্ত

  বগুড়া ব্যুরো ০৮ জুলাই ২০২০, ২৩:৩০:০০ | অনলাইন সংস্করণ

বগুড়ার শিবগঞ্জে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচিতে বিকাশ হিসাব খোলার নামে প্রতিজনের কাছে ২৮০ টাকা আদায় করেন ময়দানহাটা ইউনিয়নের আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান এসএম রূপম। এ অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগ থেকে এ ব্যাপারে আদেশ জারি করা হয়। এ ছাড়া কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি নিয়ম-নীতির ব্যত্যয় ঘটিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা কর্মসূচির ১৯৮ জন উপকারভোগীর কাছ থেকে বিবিধ ট্যাক্সের নামে ২৮০ টাকা করে আদায় করা হয়। এ অভিযোগে বগুড়ার শিবগঞ্জের ময়দানহাটা ইউনিয়নের চেয়ারম্যান এসএম রূপমকে সাময়িক বরখাস্ত করা হল। এ ছাড়া তাকে কেন চূড়ান্তভাবে বরখাস্ত করা হবে না তার জবাব আগামী ১০ কর্মদিবসের মধ্যে বগুড়ার জেলা প্রশাসকের মাধ্যমে পাঠাতে বলা হয়েছে।

গত ১৪ মে উপজেলার ময়দানহাটা ইউনিয়নের দাড়িদহ বাজারের রাহী টেলিকমে প্রতিজন উপকারভোগীকে বিকাশ হিসাব খুলতে সিম ও পরিষদের ট্যাক্সের নামে ২৮০ টাকা করে আদায় করা হয়। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে জনগণের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

তখন চেয়ারম্যান রূপম এর সত্যতা স্বীকার করে বলেছিলেন, অনেক দিন ধরেই ইউনিয়ন পরিষদের ট্যাক্স বকেয়া ছিল। তাই সচিবের পরামর্শে রশিদ মূলে ২৮০ টাকা আদায় করা হয়। পরে ভুল বুঝতে পেরে টাকাগুলো বিকাশের মাধ্যমে ফেরত দেয়া হয়েছে।

বুধবার বিকালে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির জানান, ওয়েবসাইটে ময়দানহাটা ইউনিয়নের চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত ও শোকজের বিষয়ে নিশ্চিত হয়েছেন।

এ দিকে শিবগঞ্জ উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়ম, দুর্নীতি ও আত্মসাতের অভিযোগে সাময়িক বরখাস্ত চেয়ারম্যান রূপমের ভাই ডিলার মশিউর রহমানের বিরুদ্ধে দুদক মামলা করেছে। পরে তার ডিলারশিপও বাতিল করা হয়েছে। মশিউর রহমানের বিরুদ্ধে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল উদ্দিন শিবগঞ্জ থানায় জিডি করেছিলেন।

মশিউর রহমান গত ৩ এপ্রিল দাড়িদহ বাজারে চাল বিতরণের সময় ভুয়া তালিকা তৈরি করে কয়েক বস্তা চাল পাচারের চেষ্টা করেছিলেন। পাচারের খবরটি প্রকাশ করায় এক নারী ইউপি সদস্যকে লাঞ্ছিত করা হয়েছিল। তখন চেয়ারম্যান এসএম রূপম তার ভাইয়ের পক্ষে অবস্থান নিয়েছিলেন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত