বাংলাদেশের ‘ভুয়া’ করোনা সনদের খবর ইতালির গণমাধ্যমে প্রধান শিরোনাম! 

  জমির হোসেন, ইতালি থেকে ০৯ জুলাই ২০২০, ০০:০৯:২৫ | অনলাইন সংস্করণ

বাংলাদেশে কোভিড-১৯ এর ‘ভুয়া’ সনদ বিক্রি হচ্ছে বলে ইতালির একাধিক জাতীয় দৈনিকে খবর প্রকাশ করা হয়েছে।

ইতিমধ্যে সংবাদটি ‘টক অব দ্য কান্ট্রিতে’ পরিণত হয়েছে। শুধু তাই নয়, এই সংবাদ ইউরোপের অন্য দেশে ছড়িয়ে পড়েছে।

সম্প্রতি টেস্ট না করেই করোনাভাইরাস পরীক্ষার ভুয়া রিপোর্ট দেয়াসহ নানা অভিযোগে উঠে বাংলাদেশের রিজেন্ট হাসপাতালের বিরুদ্ধে। এরপর গত মঙ্গলবার সিলগালা করে দেয়া হয় ঢাকার উত্তরায় রিজেন্ট হাসপাতাল ও রিজেন্ট গ্রুপের প্রধান কার্যালয়।

এর পরদিনই ইতালির গণমাধ্যমগুলোতে বাংলাদেশের এই বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ করা হয়। শুধু তাই নয়, বুধবার কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে দোহা থেকে যাওয়া ১২৫ বাংলাদেশিকে বিমান থেকে নামতে দেয়নি ইতালি।

বুধবার ইতালির পাঠকপ্রিয় পত্রিকা ইল মেসাজ্জেরোর প্রথম পাতায় ‘দাল বাংলাদেশ কন তেস্ত ফালসি’ বা ‘বাংলাদেশ থেকে ভুয়া টেস্ট সহকারে’ শিরোনামে প্রধান প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশে জ্বর নিয়েও দেশ ছাড়তে মাত্র ৩৬ ইউরো বা সাড়ে তিন হাজার টাকার প্রয়োজন।

স্লোভেনিয়া ইউনিভার্সিটির বাংলাদেশি শিক্ষার্থী রাকিব হাসান রাফি যুগান্তরকে জানান, তার এক ইতালিয়ান শিক্ষক সকালে তাকে ডেকে পত্রিকার শিরোনামটি দেখান। সংবাদটি এখন ‘টক অব দ্য টাউনে’ পরিণত হয়েছে বলে জানান তিনি।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত