সব রেকর্ড ভেঙে ভারতে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত

  অনলাইন ডেস্ক ১১ জুলাই ২০২০, ১৯:১৫:৫৭ | অনলাইন সংস্করণ

মহামারী করোনায় মহাসংক্রমণের পথে ভারত। ২৪ ঘণ্টায় দেশটিতে সর্বোচ্চ আক্রান্তদের রেকর্ড হয়েছে। মৃত্যুর দিক দিয়েও হয়েছে নতুন রেকর্ড।

শনিবার ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ২৭ হাজারের বেশি আক্রান্ত হয়েছে যা দেশটির এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এ নিয়ে দেশটির মোট আক্রান্তের সংখ্যা ৮ লাখ ছাড়াল।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিনের জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ১৪৪ জন। এদিন মারা গেছে ৫১৯ জন। দৈনিক আক্রান্ত এবং মৃতের সংখ্যার নিরিখে এখনও পর্যন্ত এটিই সর্বাধিক। একদিনে সুস্থের সংখ্যাও বেশি। ১৯ হাজার ৮৭৩ জন।

ভারতে করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যায় প্রথম থেকে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। আর রাজধানী দিল্লি তৃতীয় স্থানে রয়েছে।

মহারাষ্ট্রে এখন পর্যন্ত করোনা রোগীর সংখ্যা ২ লাখ ৩৮ হাজার ৪১৬ জন। সেখানে এ পর্যন্ত মারা গেছে ৯ হাজার ৮৯৩ জন। সুস্থ হয়েছেন ১ লাখ ৩২ হাজার ৬২৫ জন। মহারাষ্ট্রে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ৯৫ হাজার ৯৪৩ জন।

তামিলনাড়ুকে এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩০ হাজার ২৬১ জন। মারা গেছে ১ হাজার ৮২৯ জন। সুস্থ হয়েছেন ৮২ হাজার ৩২৪ জন। এই রাজ্যে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ৪৬ হাজার ১০৮ জন।

তৃতীয় স্থানে থাকা দিল্লিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ৯ হাজার ১৪০ জন। মৃত্যু হয়েছে ৩ হাজার ৩০০ জনের এবং সুস্থ হয়েছেন ৮৪ হাজার ৬৯৪ জন। দিল্লিতে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ২১ হাজার ১৪৬ জন।

চতুর্থ স্থানে থাকা গুজরাটে মোট আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ৬৯ জন। সেখানে মারা গেছে ২ হাজার ২২ জনের, সুস্থ হয়েছেন ২৮ হাজার ১৪৭ জন। সেখানে ২১ হাজার ১৪৬ জন করোনা রোগী চিকিৎসাধীন।

আর্ন্তজাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসে দেয়া সর্বশেষ তথ্যানুযায়ী, ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা মোট ৮ লাখ ২৫ হাজার ৭৩৬ জন। এখন পর্যন্ত মারা গেছে ২২ হাজার ১৭১ জন। সুস্থ হয়েছেন ৫ লাখ ১৭ হাজার ৫৪৬ জন। হাসপাতালে ও হোম কেয়ারে চিকিৎসাধীন ২ লাখ ৮৬ হাজার ১৯ জন। এদের মধ্যে ৮ হাজার ৯৪৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস, ওয়ান ইন্ডিয়া

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত