মাস্ক পরতেই হলো ট্রাম্পকে 

  যুগান্তর ডেস্ক ১২ জুলাই ২০২০, ১১:০৩:৩১ | অনলাইন সংস্করণ

মাস্ক পরা ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

কোভিড-১৯ মহামারীতে যুক্তরাষ্ট্রে হাজার হাজার মানুষ মারা যাচ্ছেন। চিকিৎসকরা মাস্ক-স্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে সবাইকে বারবার বলে আসছেন। তবে শুরু থেকে করোনাভাইরাসকে গুরুত্ব না দেয়া দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গো ধরেছিলেন যে, তিনি কিছুতেই মাস্ক পরবেন না।

অবশেষে সেই অবস্থান থেকে সরে আসতে বাধ্য হন ট্রাম্প। করোনাভাইরাসের মহামারীর মধ্যে প্রথমবারের মতো মাস্ক পরে ক্যামেরার সামনে এসেছেন তিনি। ছবি তুলতে বাধাও দেননি।

শনিবার মেরিল্যান্ডের ওয়াল্টার রেড হাসপাতাল পরিদর্শনের সময় তিনি মাস্ক ব্যবহার করেন। হাসপাতালে তিনি বিভিন্ন যুদ্ধক্ষেত্রে আহত মার্কিন সেনাদের সঙ্গে সাক্ষাৎ করেন।

হাসপাতালের বারান্দা দিয়ে হেঁটে যাওয়ার সময় ট্রাম্পকে মাস্ক পরা অবস্থায় দেখা যায়। তবে বাকি সময় তার ধারেকাছেও সাংবাদিকদের ঘেঁষতে দেননি। এ নিয়ে দ্য হিল পত্রিকা এক টুইটার পোস্টে ব্রেকিং নিউজ দিয়ে বলেছে– ‘প্রেসিডেন্ট ট্রাম্প ওয়াল্টার রেড হাসপাতাল পরিদর্শন করছেন এবং তিনি মাস্ক পরেছেন।’

করোনা মহামারীতে যুক্তরাষ্ট্রে লক্ষাধিক মানুষ মারা গেছেন। প্রেসিডেন্ট ট্রাম্প এ মহামারী ছড়ানোর জন্য চীনকে দোষারোপ করে আসছেন। শুরুর দিকে সাধারণ ফ্লু আখ্যা দিয়ে এই ভাইরাসকে গুরুত্ব দেননি ট্রাম্প। তিনি নিজে মাস্ক পরতেন না, এমনকি মাস্ক পরার বিরোধী ছিলেন। এ নিয়ে তার ব্যাপক সমালোচনা হয়েছে।

এ অবস্থায় তার দল রিপাবলিকান পার্টির নেতারা ট্রাম্পকে মাস্ক পরার পরামর্শ দিয়ে বলেছেন, তাতে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের সমর্থন বাড়বে।

শেষ পর্যন্ত মাস্ক পরা নিয়ে নিজের অবস্থান থেকে সরে আসেন মার্কিন প্রেসিডেন্ট। ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টার পরিদর্শনের সময় যে মাস্ক পরবেন তা আগেই বলে রেখেছিলেন তিনি।

ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি মনে করি, একটা খুবই উপযুক্ত জিনিস। মাস্কে আমার কোনো সমস্যা নেই।’

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত