বিরামপুরে প্রথম করোনায় রোগীর মৃত্যু

  বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি ১২ জুলাই ২০২০, ১২:৫১:৫৮ | অনলাইন সংস্করণ

আনিসুর রহমান মিনু। ছবি: যুগান্তর

দিনাজপুরের বিরামপুর উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে আনিসুর রহমান মিনু (৫০) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। এ উপজেলায় এই প্রথম করোনায় একজন প্রাণ হারালেন।

শনিরার রাত ৯টার দিকে দিনাজপুর আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

আনিসুর রহমান উপজেলার একইর মঙ্গলপুর গ্রামের মৃত্যু আবদুর রউফের ছেলে। তিনি সাবেক সেনাসদস্য ছিলেন।

জানা যায়, আনিসুর রহমান শ্বাসকষ্ট ও উচ্চরক্তচাপ রোগে ভুগছিলেন। ১০ জুলাই তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। ১১ জুলাই রাতে শ্বাসকষ্ট খুব বেশি হলে দিনাজপুর আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

আনিসুর রহমান সেনাবাহিনী থেকে অবসরগ্রহণের পর হিমু কসমেটিক ও স্যামসং মোবাইল কাস্টমার কেয়ারের শোরুমের স্বত্বাধিকারী ছিলেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সোলেমান হোসেন মেহেদী যুগান্তরকে জানান, বিরামপুরে এই প্রথম একজন করোনায় মারা গেলেন। উপজেলায় ৫৯০ জনের করোনাভাইরাসের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ১০৬ জন করোনা পজিটিভ ধরা পড়ে। তার মধ্যে থেকে ৬৫ জন সুস্থ হন, বাকি ৪১ জনের মধ্যে ৮ জন মুক্তিযোদ্ধা ভবনে সরকারিভাবে আমাদের তত্ত্বাবধানে আছেন। বাকি ৩৩ জন নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টিনে আছেন।

বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার যুগান্তরকে জানান এই প্রথম একজন করোনা রোগী মারা গেলেন। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে সরকারিভাবে স্বাস্থ্যবিধি মেনে দিনাজপুর কোয়ান্টাম ফাউন্ডেশন থেকে ছয় সদস্যের মাধ্যমে রাত ৩টায় মরদেহ দাফন করা হয়।

সিভিল সার্জন আবদুল কুদ্দুস যুগান্তরকে জানান, দিনাজপুর জেলার বিরামপুর উপজেলায় এই প্রথম একজন করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত