যুক্তরাষ্ট্রে একদিনে করোনায় আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড

  অনলাইন ডেস্ক ১২ জুলাই ২০২০, ১৬:৪৬:০৮ | অনলাইন সংস্করণ

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬১ হাজার ৭০০ ছাড়িয়েছে।


তবে আক্রান্তের সংখ্যায় সর্বোচ্চ রেকর্ড হয়েছে তারও একদিন আগে। ওয়ার্ল্ডওমিটারসের পরিসংখ্যান অনুযায়ী, এ দিন (স্থানীয় সময় শুক্রবার) যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৭১ হাজার ৭৮৭ জন। খবর রয়টার্স ও বিবিসির।


এভাবে চললে দৈনিক করোনা সংক্রমণ এক লাখ ছুঁয়ে ফেলবে বলে ইঙ্গিত দিয়েছেন দেশটির স্বাস্থ্য বিশেষজ্ঞরা।


গোটা বিশ্বে মৃত্যু ৫ লাখ ৬৭ হাজার ছাড়িয়ে গেছে। এর মধ্যে এক লাখ ৩৬ হাজারই মার্কিন নাগরিক।


করোনা পজিটিভ ধরা পড়েছে নর্থ ক্যারোলাইনার সিনেটর ড্যানি ব্রিটের। এই প্রথম জেনারেল অ্যাসেম্বলির কোনো সদস্যের করোনা ধরা পড়ল।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হাবভাবে অবশ্য এ নিয়ে কোনো শঙ্কা নেই। শঙ্কিত নন তার দেশবাসীর একাংশও।

প্যারিসে ডিজনিল্যান্ড খুলে গেছে। ফ্লোরিডাতেও এবার থিমপার্ক খুলে দিতে সংকল্পবদ্ধ ওয়ার্ল্ডডিজনি কর্তৃপক্ষ। অথচ ফ্লোরিডার অবস্থা সবচেয়ে খারাপ।

আমেরিকার আরেক হটস্পট টেক্সাস। সেখানকার গভর্নর গ্রেগ অ্যাবট জানিয়েছেন, মাস্ক পরা ও পারস্পরিক দূরত্ব বজায় রেখে পরিস্থিতি সামলানো না গেলে ফের লকডাউনের পথে হাঁটতে হবে।


করোনা থেকে বাঁচতে অবশেষে মার্কিন প্রেসিডেন্ট এখন মাস্ক পরতে শুরু করেছেন।


রিপাবলিকান গভর্নর গ্রেগ বলেন, প্রকাশ্য স্থানে মাস্ক পরাকে যদি আমরা অভ্যেস করতে না পারি, তা হলে সব ব্যবসা-বাণিজ্য শাটডাউন করার পথে হাঁটতে হবে।


সান ফ্রান্সিসকোর কাছে একটি সংশোধনাগারে ৩ হাজার ৩০০ বন্দির করোনা পজিটিভ ধরা পড়েছে। এর পরেই আট হাজার বন্দিকে জেল থেকে ছাড়ার কথা ঘোষণা করেছে ক্যালিফোর্নিয়া।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত