রাজশাহী বিভাগে করোনা পরিস্থিতির আরও অবনতি

  রাজশাহী ব্যুরো ১২ জুলাই ২০২০, ২১:৫৮:২৯ | অনলাইন সংস্করণ

রাজশাহী বিভাগে করোনা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। রাজশাহী বিভাগের আট জেলার মধ্যে পাঁচ জেলায় ২৪ ঘণ্টায় ১৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। পাবনা, নওগাঁ ও জয়পুরহাটে এ দিন কোনো করোনা আক্রান্ত শনাক্ত হয়নি।

এ সময় রাজশাহীতে ১ জন এবং বগুড়ায় ৩ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। একই সময় সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১২৪ জন।

রোববার দুপুর পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৪২৯ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ১১৪ জন এবং সুস্থ হয়েছেন ৩২৭১ জন।

রোববার দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, শনিবার দুপুর থেকে রোববার দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রয়েছেন রাজশাহীতে ৮৯ জন, চাঁপাইনবাবগঞ্জে ৩ জন, নাটোরে ১৩ জন, বগুড়ায় ৫৫ জন ও সিরাজগঞ্জে ৩২ জন।

তিনি জানান, রাজশাহী বিভাগে আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৩ হাজার ৭১১ জন। এ ছাড়াও মহানগরীতে ১ হাজার ২৩৪ জনসহ রাজশাহী জেলায় ১৬০১ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৭৭ জন, নওগাঁয় ৬৭৪ জন, নাটোরে ২৯৪ জন, জয়পুরহাটে ৫৫০ জন, সিরাজগঞ্জে ৮২৩ জন ও পাবনায় ৫৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

ডা. গোপেন্দ্র জানান, সরকারি হিসাবে এ পর্যন্ত বিভাগের ৮ জেলার মধ্যে ৬ জেলায় মৃতের সংখ্যা ১১৪ জন। এর মধ্যে করোনাভাইরাসে রাজশাহীতে ১৫ জন, নওগাঁয় ১০ জন, নাটোরে ১ জন, বগুড়ায় ৭২ জন, সিরাজগঞ্জে ৯ জন ও পাবনায় ৯ জনের মৃত্যু হয়েছে। সরকারি হিসাবে এখনও জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে কোনো করোনা আক্রান্ত রোগী মারা যাননি।

এ দিকে বিভাগে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৩ হাজার ২৭১ জন। এর মধ্যে রাজশাহীর ৩২১, চাঁপাইনবাবগঞ্জে ৯৩ জন, নওগাঁয় ৪৮০ জন, নাটোরে ৯৭ জন, জয়পুরহাটে ১৬৯ জন, বগুড়ায় ১ হাজার ৭৭৭ জন, সিরাজগঞ্জে ১২৬ জন ও পাবনায় ২০৮ জন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত