সৈয়দ নজরুল মেডিকেলের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ করোনা আক্রান্ত

  কিশোরগঞ্জ ব্যুরো ১৩ জুলাই ২০২০, ০৯:৪২:৪৭ | অনলাইন সংস্করণ

ডা. সজল কুমার সাহা ও ডা. মোহাম্মদ মোহসীন। ছবি: যুগান্তর

করোনা ডেডিকেটেড কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ও প্রকল্প পরিচালক ডা. সজল কুমার সাহা এবং উপাধ্যক্ষ ডা. মোহাম্মদ মোহসীন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

রোববার রাতে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান যুগান্তরকে এ সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, হাসপাতালটির অধ্যক্ষ ডা. সজল কুমার সাহা করোনা উপসর্গ নিয়ে গত শুক্রবার এ হাসপাতালে ভর্তি হন। রোববার তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়। এ পরীক্ষায় তার কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়।

এ ছাড়া ডা. সজল কুমার সাহা বেশ কিছু দিন ধরে জ্বর ও কাশিতে ভুগছিলেন। তবে এর আগে দুবার তার নমুনা পরীক্ষা করা হলে দুবারই নেগেটিভ রিপোর্ট আসে।

এর আগে গত ৬ জুলাই নমুনা পরীক্ষায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের উপাধ্যক্ষ শিশু বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ মোহসীনের কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়।

সূত্রমতে, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ও উপাধ্যক্ষসহ ১৬ কর্মকর্তা-কর্মচারীর শরীরে কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে।

আর এদের মধ্যে পাঁচ সহকারী অধ্যাপক, তিন চিকিৎসক, দুই নার্স, এক টেকনোলজিস্ট এবং তিন আউটসোর্সিং স্টাফ রয়েছেন।

উল্লেখ্য, ১৪ এপ্রিল ৫০০ শয্যার কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালটিকে করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়।

নির্বিঘ্নে নমুনা পরীক্ষার জন্য এ হাসপাতালটিতে পিসিআর ল্যাবরেটরিও স্থাপন করা হয়।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত