ভারতে করোনা আক্রান্ত ৯ লাখ ছাড়াল

  অনলাইন ডেস্ক ১৪ জুলাই ২০২০, ১১:৫৪:১৮ | অনলাইন সংস্করণ

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯ লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৪৯৮ জন নতুন করে সংক্রমিত হয়েছেন।

এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হলেন ৯ লাখ ৬ হাজার ৭৫২ জন।

আক্রান্তের পাশাপাশি ধারাবাহিকভাবে বেড়ে চলেছে মৃত্যুও।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে আনন্দবাজার জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনার জেরে মৃত্যু হয়েছে ৫৬৩ জনের। এ নিয়ে দেশটিতে মোট ২৩ হাজার ৭২৭ জনের প্রাণ কাড়ল করোনাভাইরাস।

এর মধ্যে মহারাষ্ট্রেই মারা গেছেন ১০ হাজার ৪৮২ জন। মৃত্যুর তালিকায় দ্বিতীয় স্থানে থাকা দিল্লিতে প্রাণ গেছে তিন হাজার ৪১১ জনের।
গুজরাটে ২ হাজার ৫৫ জন প্রাণ হারিয়েছেন করোনার কারণে। তামিলনাড়ুতে মৃত্যু সংখ্যা ২ হাজার ছাড়িয়ে গেছে।

উত্তরপ্রদেশ (৯৫৫) ও পশ্চিমবঙ্গেও (৯৫৬) মৃত্যুর তালিকাটা হাজারের কাছাকাছি। এরপর রয়েছে কর্নাটক (৭৫৭), মধ্যপ্রদেশ (৬৬৩), রাজস্থান (৫২৫), তেলঙ্গানা (৩৬৫), অন্ধ্রপ্রদেশ (৩৬৫), হরিয়ানা (৩০৮), পাঞ্জাব (২০৪), জম্মু ও কাশ্মীর (১৮৭), বিহার (১৬০)। বাকি রাজ্যগুলোতে মৃতের সংখ্যা এখনও ১০০ পেরোয়নি।

ভারতে এখনও পর্যন্ত সাড়ে পাঁচ লাখের বেশি মানুষ সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৯৮৯ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৫ লাখ ৭১ হাজার ৪৬০ জন করোনার কবল থেকে মুক্ত হলেন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত