ঈদে বেসরকারি চাকুরেদেরও কর্মস্থলে থাকতে হবে

  যুগান্তর রিপোর্ট ১৪ জুলাই ২০২০, ১২:০৯:৩৬ | অনলাইন সংস্করণ

আসন্ন ঈদুল আজহায় সরকারি চাকরিজীবীদের পাশাপাশি বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদেরও কর্মস্থল ত্যাগ করায় মানা রয়েছে।

করোনাভাইরাসের বিস্তার রোধে ঈদে সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের চাকরিজীবীদের কর্মসংস্থানে অবস্থানের নির্দেশ দিয়ে আদেশ জারি করেছে সরকার।

জনপ্রশাসন মন্ত্রণালয় সোমবার রাতে দেয়া নির্দেশনায় বলা হয়েছে– কোভিড-১৯ সংক্রমণের বিস্তার দিন দিন বৃদ্ধি পাওয়ায় ঈদুল আজহার সময় ওই সংক্রমণের বিস্তার রোধে সব সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ঈদের সরকারি বা ঐচ্ছিক ছুটিতে আবশ্যিকভাবে কর্মস্থলে অবস্থানের জন্য নির্দেশনা দেয়া হলো।

এর আগে সোমবার বিকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের বলেন, ঈদের ছুটির সময় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। ঈদুল আজহায় সরকারি ছুটি বাড়ানো হবে না।

তিনি বলেন, যে যেখানে থাকবেন, যার যেখানে কর্মস্থল তিনি তার হেডকোয়ার্টার্স ত্যাগ করতে পারবেন না।

জিলহজ মাসের চাঁদ দেখা অনুযায়ী ৩১ জুলাই বা ১ আগস্ট ঈদুল আজহা পালিত হবে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত