করোনা সংক্রমণে ফের রেকর্ড ভারতে, একদিনে প্রায় ৩০ হাজার

  অনলাইন ডেস্ক ১৫ জুলাই ২০২০, ১৩:০৮:৩৭ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাস সংক্রমণে ফের নতুন রেকর্ড হলো ভারতে। এবার একদিনেই প্রায় ৩০ হাজার মানুষ সংক্রমিত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আরও ২৯ হাজার ৪২৯ জন। একদিনে মৃত্যু হয়েছে আরও ৫৮২ জনের।

সোমবার সকালে প্রকাশিত মেডিকেল বুলেটিনে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যম এই সময় জানিয়েছে, ভারতে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৩৬ হাজার ১৮১ জন। এখনও চিকিত্‍‌সাধীন রয়েছেন ৩ লাখ ১৯ হাজার ৮৪০ জন। সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৯২ হাজার ৩১ জন।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২০ হাজার ৫৭২ জন সুস্থ হয়ে উঠেছেন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৬৩ দশমিক ২ শতাংশ। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৪ হাজার ৩০৯।

ভারতে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সেখানে ৬ হাজার ৭৪১ জন আক্রান্ত হয়েছেন। সেখানে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ লাখ ৬৭ হাজার ৬৬৫। মহারাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ হাজার ৬৯৫।

দ্বিতীয় স্থানেই রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা বর্তমানে ১ লাখ ৪৭ হাজার ৩২৪ জন। তামিলনাড়ুতে মৃত্যু হয়েছে ২ হাজার ৯৯ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৫ হাজার ৩৪৬। মৃতের সংখ্যা ৩ হাজার ৪৪৬।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত