করোনা টেস্টের ভুয়া রিপোর্ট

ব্রাহ্মণবাড়িয়া মেডিকেলের চেয়ারম্যানকে গ্রেফতারে ঈশ্বরদী থানার রিকুইজিশন

  ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি ১৭ জুলাই ২০২০, ২৩:০৪:৪০ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাস টেস্টের ভুয়া রিপোর্ট দেয়ার ঘটনায় ঈশ্বরদীর রূপপুরে মেডিকেয়ার ল্যাব সিলগালা করা হয়েছে। এ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ডা. আবু সাঈদকে গ্রেফতারে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় রিকুইজিশন পাঠিয়েছে ঈশ্বরদী থানা পুলিশ।

শুক্রবার এ রিকুইজিশন পাঠানো হয়েছে বলে জানান ঈশ্বরদী থানার ওসি শেখ মো. নাসির উদ্দীন।

তিনি জানান, বিনা অনুমতিতে করোনা টেস্টের স্যাম্পল নিচ্ছিল ঈশ্বরদীর রূপপুর মেডিকেয়ার ল্যাব। আর এতে সহযোগিতা করেছে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ। আমরা সব তথ্য হাতে নিয়ে মামলা করেছি। ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ যথাযথ নিয়ম অনুসরণ না করেই এ কাজ করেছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি মো. সেলিম উদ্দিন জানিয়েছেন, ঈশ্বরদী থানার ওসির সঙ্গে আমার কথা হয়েছে। তিনি রিকুইজিশন পাঠিয়েছেন। তবে আমরা এখনও তা পাইনি।
তাছাড়া ঈশ্বরদী থানাকে বৃহস্পতিবার ডা. আবু সাঈদের সংবাদ সম্মেলনের কথা জানানো হয়।

তিনি বলেন, একজন আসামি কি করে সংবাদ সম্মেলন করেন?

ওসি সেলিম উদ্দিন বলেন, রিকুইজিশন হাতে পেলেই আমরা তাকে গ্রেফতারে অভিযানে নামব।

এ দিকে ডা. আবু সাঈদের প্রতিষ্ঠান ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ করোনা টেস্টের অনুমতি পায় ২২ জুন থেকে। অথচ ১৭ জুন মেডিকেয়ার হাসপাতালকে তাদের স্যাম্পল দেয়ার জন্য লিখিত অনুমতি দেয়া হয় ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ থেকে। অনুমতির আগেই স্যাম্পল সংগ্রহ নিয়ে চিঠি দেয়ায় নানা প্রশ্ন দেখা দিয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের বিরুদ্ধে পাবনার রূপপুরের অনুমোদনহীন মেডিকেয়ার নামে একটি প্রতিষ্ঠানের কাছ থেকে স্যাম্পল গ্রহণ করে তা পরীক্ষা করে। রূপপুর পারমাণবিক কেন্দ্রের শ্রমিক-কর্মচারীদের টার্গেট করে করোনা টেস্টের হাট বসানো হয় সেখানে। এরপরই পুলিশ গ্রেফতার করে ঈশ্বরদীর রূপপুরের মেডিকেয়ার প্রতিষ্ঠানের মালিক আবদুল ওহাব রানাকে।

এ ব্যাপারে ঈশ্বরদী থানায় একটি মামলা হয়। মামলায় ২নং আসামি করা হয় ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালটির চেয়ারম্যান ডা. আবু সাঈদকে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত