সুপ্রিম কোর্টের আইনজীবী ড. এনামুল হক আর নেই

  অনলাইন ডেস্ক ২৬ জুলাই ২০২০, ২০:৫৬:২৩ | অনলাইন সংস্করণ

সুপ্রিম কোর্টের আইনজীবী ও জাতীয় পার্টি নেতা ড. মো. এনামুল হক। ফাইল ছবি

করোনাভাইরাসে অক্রান্ত হয়ে মারা গেলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও জাতীয় পার্টি নেতা ড. মো. এনামুল হক। রাজধানী ঢাকার হলি ফ্যামিলি হাসপাতালে দুই সপ্তাহ করোনার সঙ্গে যুদ্ধ করে রোববার সকাল ১১টায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। তাকে প্লাজমা থেরাপি ও ইমিউনিটি বৃদ্ধি করার জন্য ইনজেকশনও দেয়া হয়েছিল।

ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল একে এম আমিন উদ্দিন মানিক মৃত্যুর বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন।

গত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ২০২০-২০২১ বর্ষে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলে ট্রেজারার পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এনামুল হক। সমন্বয় পরিষদে তিনি জাতীয় পার্টির প্রার্থী ছিলেন। এর আগে তিনি নিজ এলাকা নওগাঁ -৪ আসন মান্দা থেকে জাতীয় পার্টির মনোনয়নে ১৯৯৪ সালে সংসদ সদস্য পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তার পিতা মরহুম কফিল উদ্দিন ১৯৮৮ সালে নওগাঁ -৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি ২০০৭ সালের ১৫ আগস্ট বাংলাদেশ সুপ্রিম কোর্টে আইনপেশা পরিচালনার অনুমতি প্রাপ্ত হন। ২০০৯ সালের ৯ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য হন এবং ঢাকাস্থ উত্তরবঙ্গ আইনজীবী সমিতির সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

মরহুমের গ্রামের বাড়ি মান্দা উপজেলায়। তার লাশ গ্রামের বাড়ি নিয়ে যাওয়া হয়েছে। সেখানে জানাযা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

তার মৃত্যুতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এএম আমিন উদ্দিন ও সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিকসহ বিভিন্নজন শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

উল্লেখ্য, করোনাভাইরাসে অক্রান্ত হয়ে এ পর্যন্ত সারাদেশে ৩৮জন আইনজীবী মারা গেছেন। আক্রান্ত হয়েছেন অন্তত ৫ শাতাধিক আইনজীবী।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত