ঈদে নতুন জামা না কিনে মাস্ক বিতরণ করল ৫ম শ্রেণির ছাত্র

  ভোলা প্রতিনিধি ২৮ জুলাই ২০২০, ১৮:১২:১৭ | অনলাইন সংস্করণ

আবদুর রহিম, পঞ্চম শ্রেণির ছাত্র। করোনাকালীন মুখে মাস্ক পরে না অনেকে। এমনটা দেখে কষ্ট পায়। ঈদের নতুন জামা লাগবে না। ওই টাকায় মাস্ক কিনে বিতরণ করার বায়না ধরে বাবার কাছে। যারা মাস্ক পড়ে না তাদের সে মাস্ক দিবে। তার মতো বয়সী ছেলেদের সচেতন করবে।

বাধ্য হয়ে রাজমিস্ত্রি বাবা মাকসুদুর রহমান এক হাজার মাস্ক কিনে দেন। মঙ্গলবার ওই মাস্ক নিয়ে আবদুর রহিম উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমানের কাছে আসে। একই সঙ্গে তার ইচ্ছের কথা বলে।

উপজেলা নির্বাহী অফিসার শিক্ষার্থী আবদুর রহিমের কথা শুনে খুশি হয়ে ওকে নিয়ে বেড় হন মাস্ক বিতরণ করতে। শহরের বিভিন্ন স্থানে ঘুরে বিতরণ করা হয় ওই মাস্ক।

কোভিড-১৯ মোকাবিলায় এমন প্রশংসিত উদ্যোগকে স্বাগত জানান, স্থানীয়রা।

আবদুর রহিমের পিতা পেশায় রাজমিস্ত্রি। থাকেন চট্টগ্রামের পতেঙ্গায়। পতেঙ্গা আইডিয়াল স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র আবদুর রহিম। ভোলা জেলার দৌলতখান উপজেলার তালতলী এলাকায় বাড়ি।

ঈদে বাড়ি এসে এলাকায় ছোট-বড় সবাইকে মাস্ক ছাড়া পথেঘাটে চলাচল করতে দেখে কষ্ট পায় আবদুর রহিম। এদের সচেতন করতে তার এই উদ্যোগ। বেশিরভাগ মানুষ স্বাস্থ্য সচেতন নয়। এরা মাস্ক ব্যবহার করে না। করোনা আতংককে অবহেলা করে। এদের সচেতন করতেই মাস্ক বিতরণ করে আবদুর রহিম।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত