প্লাজমা দিতে ফরিদপুরের ৩৫ করোনাজয়ী পুলিশ সদস্য ঢাকায়

  ফরিদপুর ব্যুরো ২৯ জুলাই ২০২০, ১৮:১৭:১৯ | অনলাইন সংস্করণ

ফরিদপুর জেলা পুলিশের ৩৫ করোনাজয়ী সদস্য প্লাজমা দিতে ঢাকায় গিয়েছেন। বুধবার জেলা পুলিশ লাইনস হলরুমে বেলা সাড়ে ১১টায় করোনাজয়ী এই পুলিশ সদস্যদের সংবর্ধনা জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার আলিমুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, সাইফুজ্জামান, রাশেদুল ইসলাম প্রমুখ।

পুলিশ সূত্রে জানায় যায়, এ পর্যন্ত জেলা পুলিশের ৩১২ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭৪ সদস্য। এই সুস্থ হওয়াদের মধ্যে ৩৫ জনকে ঢাকায় পাঠানো হচ্ছে প্লাজমা ডোনেট করতে।

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার পর ফরিদপুরে পুলিশ শুধু মানুষকে সামাজিক দূরত্ব বজায় রাখতে সচেতনতামূলক কর্মকাণ্ডই পরিচালনা করেনি, তারা করোনা আক্রান্তদের খাদ্য সহায়তা, হাসপাতালে পৌঁছে দেয়া, লাশ দাফন ও সৎকারসহ নানাবিধ মানবিক কাজের মাধ্যমে মানুষের পাশে থেকেছেন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান জানান, দেশে করোনাযুদ্ধ শুরু হওয়ার পর থেকেই ফরিদপুর পুলিশ জেলা পুলিশের প্রত্যেকটি সদস্য সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করেছেন। যে কারণে আমাদের আক্রান্তের হার বেশি। এর মধ্যেই করোনায় আক্রান্ত হয়ে পুলিশের ২ সদস্য মৃত্যুবরণ করেছেন।

তিনি বলেন, আমরা এ দুর্যোগের সময়ে মানুষের পাশে মানবিক হয়ে কাজ করতে চাই। এজন্যই করোনাজয়ী ৩৫ পুলিশ সদস্য স্বেচ্ছায় করোনায় আক্রান্ত অন্য রোগীদের সুস্থ করে প্লাজমা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। জেলা পুলিশের পক্ষ থেকে তাদের রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত