কুয়েতে প্রবাসীদের ঈদ উদযাপন

  কুয়েত প্রতিনিধি ৩১ জুলাই ২০২০, ১৫:০৪:০১ | অনলাইন সংস্করণ

মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের সঙ্গে মিলিয়ে তেল সমৃদ্ধ দেশ কুয়েতে স্বাস্থ্য বিধি মেনে পবিত্র ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ভোর ৫টা ২২ মিনিটে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। ঈদের নামাজ জামাতে আদায়ের অনুমতি দেয়ায় প্রবাসীরা আনন্দিত। তারা মহান আল্লাহর সন্তুষ্টির জন্য পশু কোরবানি দিয়েছে।

করোনা প্রাদুর্ভাব কিছুটা নিয়ন্ত্রণে আসার পর ধাপে ধাপে স্বাভাবিক অবস্থায় ফেরা অংশ হিসেবে স্বাস্থ্য বিধি মেনে কুয়েতের আওক্বাফ অনুমোদিত যে সব মসজিদের জুমার নামাজ চালু রয়েছে, সেসব মসজিদে ঈদুল আযহার নামাজ অনুষ্ঠিত হয়েছে।

এছাড়াও কুয়েতের অঞ্চলের বিভিন্ন দেশের প্রবাসী অধ্যুষিত এলাকায় ও বিভিন্ন কোম্পানির বেরাকে খোলা স্থানে বাসার ছাদে নিজেরা জামাত করে ঈদের নামাজ আদায় করেন প্রবাসীরা।অনেক প্রবাসী প্রতি বছর দেশের পরিবার ও আত্মীয় স্বজনের সঙ্গে ঈদ উদযাপন করলেও করোনা কারণে ফ্লাইট বন্ধ থাকায় এবার দেশে যেতে পারেনি। করোনার কারণে লকডাউন ফলে সবাই যে যার মতো ঘরে ঘরে ছিল।

ঈদের নামাজ জামাতে আদায়ের অনুমতি দেয়ায় প্রবাসীরা আনন্দিত। প্রবাসীরা অনেকে মিলে আল্লাহ সন্তুষ্টির জন্য পশু জবাই করে বন্ধু বান্ধব মিলে আনন্দ ভাগাভাগি করেন।আবার অনেক প্রবাসী ঈদ জামায়াত শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও কলে পরিবার ও আত্মীয় স্বজনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করেন কেউ বা আবার ডিউটি না থাকায় রুমে গিয়ে ঘুমিয়ে থাকেন।

শাহ আলম বলেন, করোনা মহামারীর কারণে গত রমজান ঈদের নামাজ ঘরে পড়তে হয়েছে।শুকরিয়া মহান আল্লাহর দরবারে কুরবানির ঈদ জামায়াতে আদায় করেছি।অনেকদিন পর ভাই বন্ধু সবাই একত্রিত হয়েছি খুব ভালো লাগছে।

মোহাম্মদ ইব্রাহীম বলেন, প্রবাসে আমরা পরিবার পরিজন ছাড়া ঈদ করি মনের মধ্যে দুঃখকষ্ট থাকলেও চেষ্টা করি সবাই মিলে ভালো থাকতে। আমরা প্রবাসীরা মিলে মহান আল্লাহর সন্তুষ্টির জন্য পশু কোরবানি দিয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত