প্রধানমন্ত্রীকে খুশি করতে বলা হচ্ছে করোনা নিয়ন্ত্রণে: রিজভী

  কুড়িগ্রাম প্রতিনিধি ০৪ আগস্ট ২০২০, ১৯:৫১:১৪ | অনলাইন সংস্করণ

সাংবাদিকদের সুরক্ষাসামগ্রী বিতরণ করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের লোকজন প্রধানমন্ত্রীকে খুশি করতে বলছেন করোনা নিয়ন্ত্রণে রয়েছে। করোনাতো নিয়ন্ত্রণে নেই বরং ব্যাপক বিস্তার লাভ করছে। দেখা দিয়েছে মহামারী আকারে। ঢাকাতে যে ব্যাপক মাত্রায় বিস্তার লাভ করেছিল তা এখন মফস্বল ও জেলা শহরগুলোতে ছড়িয়ে পড়েছে মহামারী আকারে। কুড়িগ্রামেও করোনায় মৃত্যুর সংখ্যা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রীর সাম্প্রতিক বক্তব্যকে ইঙ্গিত করে তিনি বলেন, সুন্দর সুন্দর কথা বললেও করোনা মোকাবিলায় সরকারের কোনো প্রস্তুতি না থাকায় করোনা মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। করোনা সুরক্ষাসামগ্রী বিতরণেও ব্যর্থ হয়েছে সরকার। স্বাস্থ্য খাত দুর্নীতিতে নিমজ্জিত। এর সঙ্গে সরকারদলীয় লোকজনই জড়িত।

কুড়িগ্রামে সাংবাদিকদের বিএনপির পক্ষ থেকে সুরক্ষাসামগ্রী বিতরণকালে বিএনপির কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, কুড়িগ্রাম পশ্চাৎপদ জেলা হলেও এখানকার মানুষের ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের গৌরব উজ্জ্বল ইতিহাস থাকা সত্ত্বেও এ অঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়নি। ফলে এখানকার মানুষ মঙ্গায় কষ্ট পায়। এ অঞ্চলের মানুষ এবারে দীর্ঘ সময় ধরে বন্যা মোকাবিলা করলেও অসহায় বানভাসিদের জন্য সরকারের সহায়তা যথেষ্ট নয়।

রিজভী বলেন, এ জেলার মানুষ দীর্ঘ দিন মঙ্গা, দুর্ভিক্ষের কথা ছোটবেলা থেকেই এসব শুনে আসছি। এসব মোকাবেলায় যে পদক্ষেপ নেয়া প্রয়োজন তা নিচ্ছে না সরকার। উন্নয়নের কথা মুখে না বলে দ্রুত কুড়িগ্রাম জেলার মানুষকে বাঁচাতে বন্যা, নদী ভাঙন ও দারিদ্র্যবিমোচনে দ্রুত সমন্বিত ব্যবস্থা গ্রহণ করা দরকার।

এর আগে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা মহিলা দলের আহ্বায়ক অ্যাডভোকেট রেহেনা খানম বিউটির মৃত্যুতে তার কুড়িগ্রামের বাসভবনে শোকসন্তপ্ত পরিবারে সমবেদনা জানাতে যান তিনি।

এ সময় তার সঙ্গে ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রাশেদুল হক, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা, সহ-সভাপতি আবু বকর সিদ্দিক, মোস্তাফিজুর রহমান, শফিকুল ইসলাম বেবু, যুগ্ম সম্পাদক হাসিবুর রহমান হাসিব, ব্যারিস্টার রবিউল আলম সৈকত প্রমুখ।

অনুষ্ঠানে এক হাজার সার্জিক্যাল মাস্ক, ৪৫টি পিপিই, হ্যান্ড সেনিটাইজার ও সাবান বিতরণ করা হয়।

দলীয় সূত্রে জানা যায়, বিএনপির কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর গ্রামের বাড়ি কুড়িগ্রাম। এ কারণে ঈদের পর ব্যক্তিগত তিন দিনের সফরে তিনি গত রাতে কুড়িগ্রাম পৌঁছেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত