করোনায় যুবকের মৃত্যু, বাধা লাশ দাফনে

  মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি ০৪ আগস্ট ২০২০, ২২:৩১:০৬ | অনলাইন সংস্করণ

মাগুরার মহম্মদপুরে কোভিড-১৯ রোগে হাফেজ মাহামুদ মোল্যা মজনু (৩৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। স্থানীয় গোরস্থানে তার লাশ দাফনে বাধা দিয়েছেন এলাকাবাসী। পরে স্থানীয় প্রশাসন, পুলিশ ও ইসলামী ফাউন্ডেশনের তত্ত্বাবধানে মহম্মদপুর উপজেলা সদরের কেন্দ্রীয় পূর্বনারায়ণপুর গোরস্থানে তার লাশ দাফন সম্পন্ন করা হয়।

সোমবার রাত ৮টার দিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

মজনু উপজেলার বালিদিয়া ইউনিয়নের গোপালপুর গ্রামের মৃত রউফ মোল্যার ছেলে।

পারিবারিক সূত্রে জানা যায়, মাহামুদ মোল্যা মজনু দীর্ঘদিন ধরে ফরিদপুর শহরের খাবাসপুর আকবর আলীর প্রতিষ্ঠান ওয়াসেস বেকারির ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। গত ২০ জুলাই তার শরীরে করোনা উপসর্গ দেখা দেয়। পরে তিনি ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। রিপোর্ট দিতে দেরি হওয়ায় ২৫ জুলাই তিনি বাড়িতে চলে আসেন।

পরে ঈদের তিন দিন আগে ২৮ জুলাই তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। পজিটিভ এলে তিনি বাড়িতে আইসোলেশনে ছিলেন। সোমবার সকালে তার অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে রাত ৮টার দিকে তার মৃত্যু হয়। তার লাশ অ্যাম্বুলেন্সে করে রাতেই তার স্বজনরা নিজ বাড়িতে আনেন।

মঙ্গলবার সকালে লাশ দাফনের জন্য পার্শ্ববর্তী হরেকৃষ্ণপুর গোরস্থানে দাফনের জন্য নিয়ে গেলে স্থানীয় জনসাধারণ দাফনে বাধা প্রদান করেন। তাদের আশঙ্কা কবরস্থানে দাফন করলে করোনাভাইরাস ছড়িয়ে পড়তে পারে। মজনুকে তার এলাকার গোরস্থানে দাফন করতে না দেয়ায় এলাকায় জনসাধারণের মাঝে ক্ষোভের সৃষ্টি হয় বলে জানা গেছে।

পরে স্থানীয় প্রশাসন, পুলিশ ও ইসলামী ফাউন্ডেশনের তত্ত্বাবধানে মহম্মদপুর উপজেলা সদরের কেন্দ্রীয় পূর্বনারায়ণপুর গোরস্থানে তার লাশ দাফন সম্পন্ন করা হয়।

মহম্মদপুর থানার ওসি তারক বিশ্বাস বলেন, পার্শ্ববর্তী হরেকৃষ্ণপুর গোরস্থানে দাফন করতে না দিলে পুলিশের সহযোগিতায় উপজেলার কেন্দ্রীয় গোরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়েছে। এ ব্যাপারে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত