ঢাকায় মারা গেলেন বগুড়ার করোনা আক্রান্ত চিকিৎসক ডা. শামীম

  বগুড়া ব্যুরো ০৯ আগস্ট ২০২০, ২০:১৯:৩১ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অর্থোপেডিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. রেজওয়ানুল বারী শামীম (৪৯) মারা গেছেন।

রোববার সকালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল থেকে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিলে দুপুরে তার মৃত্যু হয়। তার পরিবার ও স্বজনরা এর সত্যতা নিশ্চিত করেছেন।

জানা গেছে, ডা. রেজওয়ানুল বারী শামীম বগুড়া শহরের সুলতানগঞ্জপাড়ার অবসরপ্রাপ্ত অধ্যাপক আব্বাস আলী মিঞার ছেলে। তার স্ত্রী ডা. রিমন আফরোজ আলট্রাসনোলজিস্ট। মেয়ে রওজাতুল জান্নাত মিতাশা নবম শ্রেণি ও ছেলে রাইয়ানুল বারী পঞ্চম শ্রেণিতে পড়ে।

ডা. শামীমের স্ত্রীর বড় বোন ডা. রোজিনা আফরোজ জানান, করোনা উপসর্গ দেখা দিলে ডা. শামীম গত ১৯ জুলাই বগুড়া শজিমেক হাসপাতাল পিসিআর ল্যাব ও ২০ জুলাই সিরাজগঞ্জে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা দিলে করোনা পজিটিভ হন। শরীরের অবস্থার অবনতি হলে ২৯ জুলাই তাকে বগুড়া শজিমেক হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়। অবস্থার আরও অবনতি হলে তাকে ভেন্টিলেটর সাপোর্ট দেয়া হয়েছিল। এতেও উন্নতি না হওয়ায় রোববার সকালে ডা. শামীমকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়া হয়। সেখানে বেলা পৌনে ২টার দিকে তিনি মারা যান।

পরিবারিক সূত্র জানায়, ডা. শামীমের মরদেহ বগুড়ায় আনা হচ্ছে। রাত ১০টায় শহরের নামাজগঞ্জ আঞ্জুমান-ই-গোরস্থানে তাকে দাফনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ডা. শামীম প্রতি শুক্রবার নিজ এলাকায় ফ্রি চিকিৎসা দিতেন। তার অকাল মৃত্যুতে শুধু পরিবারে নয়, পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত