লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট: ‘অচিন পাখি’র ৬৫ যাত্রীই করোনামুক্ত

  সিলেট ব্যুরো ১০ আগস্ট ২০২০, ১৭:২২:৫৫ | অনলাইন সংস্করণ

অবশেষে লন্ডন-সিলেট রুটে সরাসরি ফ্লাইট শুরু হয়েছে। সোমবার সকাল ১০টা ১০ মিনিটে বিজি-২০২ ‘অচিন পাখি’ এয়ারক্রাফটটি ১১৫ জন যাত্রী নিয়ে সিলেট পৌঁছায়। এর মধ্যে সিলেটের যাত্রী ৬৫ জন যাত্রী ছিলেন সিলেটের। বাকিরা ঢাকার যাত্রী।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ জানান, এ তথ্য নিশ্চিত করে বলেন, লন্ডন থেকে আসা সিলেটের ৬৫ জন যাত্রীর স্বাস্থ্য পরীক্ষার পর সুস্থ পাওয়া গেছে। ফলে কাউকে আইসোলেশনে যেতে হয়নি। সিলেটে যাত্রা বিরতির পর বাকি যাত্রীদের নিয়ে ফ্লাইটটি ঢাকার উদ্দেশ্যে সিলেট ছাড়ে।

তিনি জানান, সিলেট-লন্ডন বিমানের সরাসরি ফ্লাইটটি দীর্ঘ প্রায় এক মাস বন্ধ থাকার পর চালু হল। এখন থেকে সপ্তাহের সোমবার লন্ডন-সিলেট-ঢাকা রুটে চলাচল করবে।

বিমান সূত্র জানায়, ২০১৮ সালে বিজয়ের মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানের বহরে এয়ারক্রাফট ‘অচিন পাখি’র উদ্বোধন করেন। গত ১৬ জুলাই লন্ডন-সিলেট রুটে সরাসরি ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নেয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বলা হয়, লন্ডন থেকে দেশে আসা সিলেটের যাত্রীরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশন সম্পন্ন করে অভ্যন্তরীণ ফ্লাইটে তাদের সিলেটে ফিরতে হবে। এমন ঘোষণার পর লন্ডন-সিলেট ফ্লাইট হঠাৎ লন্ডন-ঢাকা করা হলে সিলেট অঞ্চলের যুক্তরাজ্য প্রবাসীসহ ব্যবসায়ীরা ক্ষুব্ধ হন।

এমন অভিযোগ পেয়ে সিলেট-১ আসনের সাংসদ পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন তিন মন্ত্রণালয়ের সভা আহ্বান করেন। নির্দেশ দেন পুনরায় লন্ডন-সিলেট ফ্লাইট চালুর।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত