‘নির্বাচনে ফায়দা লুটতে ট্রাম্প দ্রুত ভ্যাকসিন আনতে চাচ্ছেন’

  অনলাইন ডেস্ক ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৫:৫২:৪৮ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাসের টিকা এক মাসের মধ্যেই পাওয়া যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

একই সঙ্গে তিনি আরও বলেছেন, প্রাণঘাতী ভাইরাস এমনিতেই বিদায় নেবে। খবর এবিসি নিউজের।

এদিকে, ডেমোক্র্যাট দলের পক্ষ থেকে বলা হচ্ছে, আগামী নভেম্বরে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে ফায়দা লুটতে রিপাবলিকান দলের নেতা ট্রাম্প দ্রুত ভ্যাকসিন আনতে চাচ্ছেন। সে কারণে তিনি দেশটির সরকারি স্বাস্থ্য নিয়ন্ত্রক এবং বিজ্ঞানীদের রাজনৈতিকভাবে চাপ প্রয়োগ করে যাচ্ছেন।

মার্কিন গণমাধ্যম এবিসি নিউজে প্রচারিত সমর্থকদের সঙ্গে এক প্রশ্নোত্তর পর্বে ট্রাম্প বলেন, করোনাভাইরাসের টিকা এক মাসের মধ্যেই পাওয়া যাবে।

তিনি বলেন, করোনার ভ্যাকসিন আমাদের হাতের খুব কাছাকাছি চলে এসেছে। আমরা কয়েক সপ্তাহের মধ্যেই এটি পেয়ে যাব।

এর আগে দেশটির সংক্রামক রোগের প্রধান চিকিৎসক ডা. অ্যান্থনি ফাউসিসহ বিশেষজ্ঞরা জানিয়েছেন, চলতি বছরের শেষের দিকে করোনার ভ্যাকসিন পাওয়া যেতে পারে।

এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। আক্রান্ত মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছেও নেই কোনো দেশ। গত কয়েক মাস ধরেই টানা করোনা সংক্রমণে শীর্ষ অবস্থানে রয়েছে ট্রাম্পের দেশ। যুক্তরাষ্ট্রে এর মধ্যেই করোনায় মৃত্যুর সংখ্যা দুই লাখ ছাড়িয়ে গেছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত