সব রেকর্ড ভেঙে ভারতে একদিনে সর্বোচ্চ আক্রান্ত

  যুগান্তর ডেস্ক ১৭ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৫:৪১ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

কোভিড-১৯ পরিস্থিতি ক্রমেই বিভীষিকাময় পরিস্থিতি তৈরি করছে ভারতে। দেশটিতে রোজ বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। আক্রান্তে একের পর এক রেকর্ড ভাঙছে দেশটিতে। রোজ ছাপিয়ে যাচ্ছে আগের দিনের রেকর্ড।


গত ২৪ ঘণ্টায় ৯৭ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে দক্ষিণ এশিয়ার দেশটিতে। দেশটিতে একদিনে এটিই সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। শুধু ভারত নয়, পৃথিবীর কোনো দেশেই ২৪ ঘণ্টায় এতসংখ্যক মানুষ আক্রান্ত হননি।


আক্রান্তের পাশাপাশি ভারতে মৃত্যুও বাড়ছে পাল্লা দিয়ে। গত কয়েক মাস ধরেই দেশটিতে দৈনিক মৃত্যু হচ্ছে হাজারের বেশি।


বৃহস্পতিবার সকালে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৯৭ হাজার ৮৯৪ জন। দেশটিতে একদিনে এটিই সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।


একই সময়ে মারা গেছেন ১ হাজার ১৩২ জন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর দিয়েছে।


আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস বলছে, দেশটিতে আক্রান্তের সংখ্যা ৫১ লাখ ছাড়িয়েছে; এর মধ্যে মারা গেছেন ৮৩ হাজার ২৩০ জন।


বিশ্বজুড়ে করোনা আক্রান্তে ভারতের অবস্থান এখন দ্বিতীয়। শুরু থেকে এখন পর্যন্ত শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে ৬৮ লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মৃতের তালিকাতেও শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে মারা গেছেন দুই লাখেরও বেশি মানুষ।


ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ৪৪ লাখ ২১ হাজার ৬৮৬। এর মধ্যে এক লাখ ৩৪ হাজার ১৭৪ জনের মৃত্যু হয়েছে।


উৎপত্তিস্থল চীনে আক্রান্তের সংখ্যা ৮৫ হাজার ২২৩। এর মধ্যে চার হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।


গত বছরের ডিসেম্বরে উহানে করোনার শুরু। এর পর থেকে এটি বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এরই মধ্যে এটিকে বৈশ্বিক মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত