দুর্গাপূজা উপলক্ষে বেনাপোল দিয়ে ৪ দিন আমদানি-রফতানি বন্ধ

  বেনাপোল (যশোর) প্রতিনিধি ১৫ অক্টোবর ২০১৮, ২১:৪৬ | অনলাইন সংস্করণ

বেনাপোল বন্দর

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে টানা চার দিনের ছুটিতে পড়ছে বেনাপোল স্থলবন্দর। তবে দুদেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকলেও কাস্টমস ও বন্দর খোলা রেখে মালামাল খালাস রাখার ব্যবস্থা গ্রহণ করেছে কর্তৃপক্ষ। এছাড়া দুই দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক থাকবে।

মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত বেনাপোল বন্দর দিয়ে সব ধরনের আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে।

ভারতের পেট্রাপোল বন্দরের সিএন্ড এফ এজেন্টস স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্থিক চক্রবর্তী জানান, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভারতীয় ট্রাকচালকরা পণ্যপরিবহন করবেন না বলে সিদ্ধান্ত গ্রহণ করেছে। ফলে দুদেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। পূজা শেষে শনিবার সকাল থেকে পুনরায় আমদানি-রফতানি বাণিজ্য শুরু হবে।

বেনাপোল বন্দর পরিচালক আমিনুল ইসলাম জানান, ভারতের পেট্রাপোল কাস্টমসের ডেপুটি কমিশনার রামেশ্বর মিনা পূজায় চার দিন ছুটির বিষয়টি তাকে জানিয়েছেন। তবে ভারতের সঙ্গে আমদানি-রফতানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দর এ সময় খোলা থাকবে।

৪ দিনের ছুটির মধ্যে বন্দর এলাকায় যাতে কোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড না ঘটে সে জন্য নিরাপত্তাব্যবস্থা জোরদার থাকবে বলেও জানান তিনি।

বেনাপোল ইমিগ্রেশনের ওসি মোমন উদ্দিন জানান, বেনাপোল বন্দর দিয়ে আমদানি বাণিজ্য বন্ধ থাকলেও পাসপোর্ট যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

ভারতের বনগাঁ কালিতলা পার্কিংয়ে প্রায় আড়াই হাজার পণ্যবোঝাই ট্রাক বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় দাঁড়িয়ে আছে যত্রতত্র। তবে ৪ দিন বন্ধের ফলে ওপারে ভয়াবহ পণ্যজট বাড়বে বলে জানান বন্দর পরিচালক আমিনুল ইসলাম।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter