সিটি ব্যাংকের নতুন এমডি মাসরুর আরেফিন

  যুগান্তর ডেস্ক    ২১ জানুয়ারি ২০১৯, ২০:০১ | অনলাইন সংস্করণ

মাসরুর আরেফিন
মাসরুর আরেফিন। ছবি: সংগৃহীত

বেসরকারি দি সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে নিয়োগ পেয়েছেন মাসরুর আরেফিন।

রোববার কেন্দ্রীয় ব্যাংক তার এই নিয়োগে অনুমোদন প্রদান করে।

মাসরুর আরেফিন গত তিন বছর ধরে একই ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

মাসরুর আরেফিন ২০০৭ সালে রিটেইল ব্যাংকিংয়ের প্রধান হিসেবে সিটি ব্যাংকে যোগদান করেন। তিনি এ ব্যাংকের প্রধান পরিচালন কর্মকর্তা ও প্রধান যোগাযোগ কর্মকর্তা হিসেবেও কাজ করেন। বর্তমানে তিনি ব্যাংকের মালয়েশিয়ার সাবসিডিয়ারি রেমিট্যান্স প্রতিষ্ঠান ও ব্যাংকটির মার্চেন্ট ব্যাংক সাবসিডিয়ারির পরিচালক হিসেবে নিয়োজিত আছেন।

বরিশাল ক্যাডেট কলেজের প্রাক্তন ছাত্র মাসরুর আরেফিন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ এবং মেলবোর্নের ভিক্টোরিয়া ইউনিভার্সিটি থেকে এমবিএ সম্পন্ন করেন।

তিনি ফ্রান্সের ইনসিয়াড বিজনেস স্কুলে উচ্চতর ব্যবস্থাপনায় কোর্স করেছেন। তিনি ব্যাংকিং পেশার পাশাপাশি সাহিত্য জগতেও সমাদৃত।

তার অনূদিত ‘ফ্রানৎস কাফকা গল্পসমগ্র’ ২০১৩ সালের ‘ব্র্যাক সমকাল সাহিত্য পুরস্কার’ ও বাংলা একাডেমি কর্তৃক ‘বছরের সেরা প্রকাশনা’ পদক অর্জন করে। ২০১৫ সালে তার অনূদিত ‘হোমারের ইলিয়াড’ ও পাঠকমহলে প্রশংসিত হয়।

মাসরুর আরেফিন তার ২৪ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে এএনজেড গ্রিন্ডলেজ ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড কাতার, আমেরিকান এক্সপ্রেস, সিটি ব্যাংক এন.এ এবং ইস্টার্ন ব্যাংকে ব্র ব্যাংকিং, রিটেইল, এসএমই, কার্ডস, অপারেশনস ও ডিজিটাল ব্যাংকিয়ে উচ্চপদে কাজ করেছেন। বাংলাদেশে আমেরিকান এক্সপ্রেস কার্ড চালুর ক্ষেত্রে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

১৯৯৫ সালে এএনজেড গ্রিন্ডলেজ ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে কর্মজীবন শুরু করেন মাসরুর। একই ব্যাংকের অস্ট্রেলিয়ার প্রধান কার্যালয়ে তার কাজের অভিজ্ঞতা রয়েছে। তিনি ২০০৭ সালে শুরু হওয়া সিটি ব্যাংকের ‘পুনর্গঠনে’ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×