জাপানের মিতসুবিশি গাড়ি তৈরি হবে বাংলাদেশে

  যুগান্তর ডেস্ক ১৯ মে ২০১৯, ১৫:৫৮ | অনলাইন সংস্করণ

মিতসুবিশি গাড়ি
মিতসুবিশি গাড়ি। ছবি: সংগৃহীত

বাংলাদেশে গাড়ি উৎপাদনের কারখানা স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে জাপানের বিশ্ববিখ্যাত কোম্পানি মিতসুবিশি মোটরস কোম্পানি।

চট্টগ্রামের মিরসরাইয়ে বিশেষ অর্থনৈতিক অঞ্চল জোনে এ কারখানা স্থাপন করা হবে। প্রাথমিক পর্যায়ে কোম্পানিটি প্রায় ১০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে বলে জানিয়েছে।

গত বৃহস্পতিবার সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে এক বৈঠক শেষে মিতসুবিশি মোটরস কোম্পানির ভাইস প্রেসিডেন্ট রায়োজিরো কোবাসি এসব তথ্য জানান। খবর বাসসের।

বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির (বিডা) আমন্ত্রণে জাপানের এই কোম্পানির ৫ সদস্যের প্রতিনিধিদল বাংলাদেশ সফর করছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রস্তাবিত কয়েকটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করে কোম্পানিটি মিরসরাইকে বেছে নিয়েছে। কোম্পানিটি বাংলাদেশে বিনিয়োগের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের সহযোগিতা চেয়েছে।

কোম্পানিটি বাংলাদেশে প্রথমে গাড়ি অ্যাসেম্বল করবে। পর্যায়ক্রমে গাড়ি তৈরির সব কাজই বাংলাদেশে সম্পন্ন হবে।

মিতসুবিশি মোটরস কোম্পানির প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশে বিনিয়োগকারীদের প্রয়োজনীয় সব ধরনের সুযোগ-সুবিধা দিচ্ছে। বিনিয়োগকারী প্রতিষ্ঠান কখনও প্রয়োজন মনে করলে পুরো মূলধন ও লাভ ফিরিয়ে নিতে পারবেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×