তীর সরিষার তেল বিএসটিআইয়ের পরীক্ষায় মানসম্মত প্রমাণিত

  যুগান্তর ডেস্ক ০৩ জুন ২০১৯, ১৫:৪৪ | অনলাইন সংস্করণ

তীর তেল
ছবি: সংগৃহীত

মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বিএসটিআইয়ের (বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট) পরীক্ষায় মানসম্পন্ন পণ্য হিসেবে স্বীকৃতি পেয়েছে তীর সরিষার তেল।

কোম্পানীটির পক্ষ থেকে প্রেরিত এক বার্তায় জানানো হয়, হাইকোর্টের রায়ের পর বিএসটিআই কর্তৃপক্ষ তীরের কারখানা থেকে নমুনা সংগ্রহ করে পণ্যটির মান পরীক্ষা করে। এতে তীর সরিষার তেল মানসম্পন্ন তেল হিসেবে প্রমাণিত হয়েছে।

কোম্পানির প্রেরিত ওই বার্তায় জানানো হয়, গত ১২ মে মহামান্য হাইকোর্টের নির্দেশনার পর সিটি অয়েল মিল (ইউনিট-১) তীর সরিষার তেল বাজার থেকে প্রত্যাহার করে নেয়। পরে বিএসটিআই কর্তৃপক্ষ কারখানা থেকে সংগৃহীত নমুনা নির্ধারিত মানদন্ডে কৃতকার্য হওয়ায় (পত্র নং ৩৬.০৫.০০০.০৩.৪৪.০০৪৭.২০১৫ (অংশ)/১৩৯৯ তারিখ ৩০-০৫-২০১৯ইং) জারিকৃত লাইসেন্স স্থগিতাদেশ প্রত্যাহার করে আদেশ জারি করেন।

সে হিসাবে এখন থেকে তীর সরিষার তেল উৎপাদন ও বাজারজাত করার কোনো বাধা নেই।

তীর সরিষার তেলে প্রাকৃতিকভাবেই আয়রন উপস্থিত থাকে জানিয়ে কোম্পানিটির পক্ষ থেকে বলা হয় মাঠ থেকে সরিষা আহরণ, রোদে শুকানো, তেঁতুল কাঠের ঘানীতে ভাঙানো এবং উৎপাদন প্রক্রিয়ায় কোনো রাসায়নিক উপাদান ব্যবহার করা হয় না।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×