ডিএসইতে প্রায় ৬০৭ কোটি টাকার লেনদেন

  অনলাইন ডেস্ক ০২ জানুয়ারি ২০১৮, ২০:০১ | অনলাইন সংস্করণ

ডিএসই

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৩৫টি কোম্পানির ১৭ কোটি ৩ লাখ ৭ হাজার ৭৫৯টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে এবং মোট লেনদেনের পরিমাণ ছিল ৬০৬ কোটি ৮৯ লাখ ৭৯ হাজার ৫৫৫ টাকা।

ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ২৫ দশমিক ৫৫ পয়েন্ট বেড়ে ৬২৭৯ দশমিক ৯৭ পয়েন্ট, ডিএস-৩০ মূল্য সূচক ৯ দশমিক ৮২ পয়েন্ট বেড়ে ২২৯১ দশমিক ৩৮ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ সূচক ১০ দশমিক ৯৭ পয়েন্ট বেড়ে ১৪০২ দশমিক ৩৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

মঙ্গলবার লেনদেনকৃত কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৮৯টির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টি কোম্পানির শেয়ার।

লেনদেনের ভিত্তিতে (টাকায়) প্রধান ১০টি কোম্পানি হলো- ইউনাইটেড পাওয়ার, ড্রাগন সুয়েটার, লাফার্জ সুরমা সিমেন্ট, প্যারামাউন্ট টেক্সটাইল, ইউনিক হোটেল, স্কয়ার ফার্মা, ন্যাশনাল টিউবস, লঙ্কাবাংলা ফাইন্যান্স, ইসলামী ব্যাংক লিঃ ও গোল্ডেন হারভেস্ট।

দর বৃদ্ধির শীর্ষে প্রধান ১০টি কোম্পানি হলো- ড্রাগন সুয়েটার, আরামিট লিঃ, ইভাইন্স টেক্সটাইল, মোজাফফ্র হোসেন স্পিনিং মিলস, শমরিতা হাসপাতাল, গোল্ডেন হারভেস্ট, ইউনিক হোটেল, বারাকা পাওয়ার, অগ্নি সিস্টেম লিঃ ও আরএন স্পিনিং।

অন্যদিকে দর কমার শীর্ষে প্রধান ১০টি কোম্পানি হলো- আলিফ ইন্ডাঃ লিঃ, এসইএমএল আইবিবিএল শরীয়াহ্ ফান্ড, পদ্মা লাইফ ইন্সুঃ, বেক্সিমকো সিনথেটিকস, স্কয়ার টেক্সটাইল, আইসিবি ইসলামি ব্যাংক, এসইএমএল লেকটার ইক্যুইটি, নাহী অ্যালুমিনিয়াম, আজিজ পাইপস্ ও বিডি ওয়েল্ডিং।

 
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

gpstar

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter