শুরু হলো তিনদিনের উইল ফেস্ট

  যুগান্তর ডেস্ক    ০৮ মার্চ ২০১৮, ১৭:৫৬ | অনলাইন সংস্করণ

শুরু হলো তিনদিনের উইল ফেস্ট

আন্তর্জাতিক নারী দিবসকে কেন্দ্র করে ফ্রিডম স্যানিটারি ন্যাপকিনের পরিবেশনায় শুরু হলো তিনদিনব্যাপী উইল ফেস্ট। ওমেন ইন লিডারশীপ (উইল) এর আয়োজনে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় হচ্ছে এই উৎসব যাতে থাকছে নারী বিষয়ক নানা আয়োজন।

থাকছে ওমেন লিডারশীপ সামিট, ইন্সপায়ারিং ওমেন অ্যাওয়ার্ড, ফ্রিডম অব চয়েস এক্সিবিশন, নারীর ক্ষমতায়ন সম্পর্কিত নানাবিধ আলোচনা এবং তরুন নারী উদ্যোক্তাদের জন্য স্টার্টাপ টক বা আলোচনা।

প্রথমবারের মত আয়োজিত এ ফেস্টিভাল এর মূল প্রতিপাদ্য হচ্ছে কর্তৃত্ব এবং দৃশ্যমানতা। নারীর কর্তৃত্ব ও আত্মবিশ্বাস যার মাধ্যমে সে নিজেকে সাফল্যের শিখরে নিয়ে যেতে পারে। ভিজিবিলিটি দ্বারা বুঝানো হচ্ছে যে দৃষ্টিতে নারীকে সমাজ, সহকর্মী, বন্ধুমহল ও পরিবারের সবাই দেখে থাকে।

আজ বৃহস্পতিবার এক উদ্ভোদনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হলো তিনদিনের এই উৎসব। অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন ঢাকা বিশ্ববিদ্যালয় এর এমিরেটাস অধ্যাপক ডঃ আনিসুজ্জামান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এবং ওমেন ইন লিডারশীপ এর প্রেসিডেন্ট নাজিয়া আন্দালিব প্রিমা।

এছাড়াও বিশেষ বক্তব্য রাখেন এসিআই কনজিউমার র্ব্যান্ডস এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আলমগীর এবং একাত্তর টিভির প্রধান সম্পাদক মোজাম্মেল হক বাবু। আরো বক্তব্য রাখেন বাংলাদেশ র্ব্যান্ড ফোরামের ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইস্টার্ন ব্যাংক লিঃ এর রিটেইল ব্যাংকিং এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সৈয়দ জুলকার নাইন।

সব শ্রেণী পেশার মানুষের জন্য উন্মুক্ত এই উৎসবের এর বিভিন্ন আয়োজনগুলো জাতীয় চিত্রশালার প্লাজা, গ্যলারী নং ২, ৩ এবং অডিটোরিয়ামে একসঙ্গে চলছে। উৎসবে প্রবেশের জন্য রাখা হচ্ছে না কোন প্রবেশ মূল্য।

উৎসবের একটি অংশ হচ্ছে ওমেন লিডারশীপ সামিট, যা তৃতীয়বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে থাকছে তিনটি মূল প্রবন্ধ উপস্থাপন ও তিনটি প্যানেল আলোচনা। সামিটে দেশী-বিদেশী বক্তারা নারীর ক্ষমতায়ন ও এ সম্পর্কিত প্রতিবন্ধকতা দূরীকরণ এর উপায় নিয়ে আলোচনা করবেন।

এছাড়াও তিনদিনব্যাপী প্রায় ২০টি আলোচনার আয়োজন করা হবে যেখানে কথা বলা হবে নারীদের বিভিন্ন ব্যক্তিগত, সামাজিক, পারিবারিক ও কর্মক্ষেত্র সম্পর্কিত বিষয় নিয়ে। এসব আলোচনার উদ্দেশ্য থাকবে নারীদের কে তাদের কর্তৃত্ব ও উন্নতির উপর আরও জোরালোভাবে বিশ্বস্ত করা, যাতে তারা সমাজে আরো দৃশ্যমান হতে পারে।

পাশাপাশি, কর্মক্ষেত্রে নারীদের আরো যৌগ্য করে তোলার লক্ষ্যে আয়োজন থাকবে প্রফেশনাল ট্রেইনিং বা প্রশিক্ষন। তিনদিনের আয়োজনে বিন্যস্ত এই প্রশিক্ষনগুলো পরিচালনা করবে লাইটহাউজ বাংলাদেশ, গ্রো এন এক্সেল এবং বোল্ড।

আয়োজনে আরও থাকবে তরুণ নারী উদ্যোক্তাদের জন্য বিশেষ স্টার্টাপ টক। এ আলোচনায় এযাবৎকালে সফল নারী উদ্যোক্তা এবং নারী বিষয়ক সেবা প্রদানকারী উদ্যোক্তারা অংশগ্রহণ করবেন। পাশাপাশি সফল উদ্যোক্তাদের গল্প নিয়ে আয়োজন থাকবে প্রদর্শনীর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter