ভারতে ‘পিআর সেবা’ চালু করলেন মিজানুর রহমান সোহেল

  বিজনেস ডেস্ক ১৭ এপ্রিল ২০১৭, ১৯:৩৩:৩০ | অনলাইন সংস্করণ

প্রতিবেশী দেশ ভারতে পাবলিক রিলেশনস (পিআর) সেবা চালু করলেন টাইমস পিআর-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মিজানুর রহমান সোহেল। বাংলাদেশ এবং ভারত প্রথমবারের মতো যৌথভাবে এ সেবা দেয়ার জন্য চুক্তিবদ্ধ হয় বাংলাদেশের টাইমস পিআর এবং ভারতের লঞ্চার্জ।

সোমবার কলকাতার হাজরা, মনোহর পুকুর রোডে লঞ্চার্জের প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ ব্যাপারে চুক্তি স্বাক্ষরিত হয়। এ সময় বাংলাদেশের হয়ে টাইমস পিআর-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মিজানুর রহমান সোহেল এবং ভারতের হয়ে লঞ্চার্জের সহ-প্রতিষ্ঠাতা পরিচালক রাজীব লোধাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

দুই প্রতিষ্ঠানের চুক্তি সম্পর্কে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভারতের বড় শহরগুলোতে আলাদা করে এই সেবা দেওয়া হবে। সে দেশে চলমান হিন্দি, ইংরেজি, বাংলা, উর্দু, তামিলসহ বিভিন্ন ভাষায় প্রকাশিত সংবাদ মাধ্যমের সঙ্গে কাজ করবে টাইমস পিআর।

মিজানুর রহমান সোহেল বলেন, বাংলাদেশে সফল ব্যবসার পর আমরা পরীক্ষামূলকভাবে প্রতিবেশী দেশ ভারতে কার্যক্রম শুরু করলাম। আগামীতে বৈশ্বিক পর্যায়ে আরও বড় পরিসরে পিআর ব্যবসার সম্প্রসারণ করার পরিকল্পনা রয়েছে।

তিনি বলেন, পাবলিক রিলেশনস নিয়ে যারা পড়াশোনা করেন বা যারা এ সম্পর্কে জানতে আগ্রহী তাদের জন্য টাইমস পিআর-এর ওয়েবসাইট দারুণ সহযোগী হিসেবে কাজ করবে।

পাবলিক রিলেশনস বা পিআর কি? পিআর বনাম বিজ্ঞাপন, পিআর কীভাবে একটি প্রতিষ্ঠানের ব্যবসা সমৃদ্ধিতে সহযোগিতা করে? কেনই বা পিআর প্রয়োজন, পিআর ও বৈশ্বিক ব্যবসা, পিআর কৌশল, পিআর-এর ইতিহাস, ইন্টারনেটে পিআর, সচরাচর পিআর গ্রাহক, পিআর-এর ব্যবহার, প্রেস রিলিজ, বিজ্ঞাপন, নিউজ লেটার, ব্লগিং, অনলাইন ও সোশ্যাল মিডিয়া মার্কেটিং, পিআর-এর খরচ, পিআর-এর চ্যালেঞ্জ, পিআর-এর প্রভাবসহ ইত্যাদি সম্পর্কে বিস্তর তথ্য রয়েছে এখানে।

দুই দেশের মধ্যে পিআর চুক্তি সম্পর্কে লঞ্চার্জ পিআর-এর পরিচালক রাজীব বলেন, ‘ভারতের কোনো প্রতিষ্ঠানের বাংলাদেশে প্রোডাক্ট লঞ্চিং বা প্রেস কনফারেন্স করার দরকার হলে টাইমস পিআর এ ব্যাপারে সার্বিক সহযোগিতা করবে। একইভাবে বাংলাদেশের কোনো প্রতিষ্ঠানের পিআর ভারতে করার দরকার হলে সে ব্যাপারে সহযোগিতা করবে লঞ্চার্জ।’

শিগগির প্রতিষ্ঠান দুটি যৌথভাবে প্রতিবেশী দেশ ভুটান, নেপাল, মালদ্বীপ এবং মায়ানমারেও একই সেবা চালু করবে বলে জানান রাজীব লোধা।

টাইমস পিআর সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে http://timespr.com এই ঠিকানায় বা তাদের ফেসবুকে https://www.facebook.com/TimesprBD এই ঠিকানায় এবং লঞ্চার্জ সম্পর্কে বিস্তারিত জানা যাবে http://launcherz.com এই ঠিকানায়।

টাইমস পিআর-এর ওয়েবসাইটের তথ্য অনুযায়ী প্রতিষ্ঠানটি কর্পোরেট কমিউনিকেশন, মিডিয়া রিলেশন, গভর্নমেন্ট রিলেশন, ক্রাইসিস ও ইস্যু ম্যানেজমেন্ট, ফিন্যান্সিয়াল কমিউনিকেশন, স্টকহোল্ডার ম্যানেজমেন্ট, মিডিয়া ট্রেনিং, ট্রেড শো ও ইভেন্ট ম্যানেজমেন্ট, সেলিব্রেটি ম্যানেজমেন্ট, রেপুটেশন ম্যানেজমেন্ট, মিডিয়া মনিটরিং, সোশ্যাল মিডিয়া পিআর, ইনফুলেন্সার রিলেশন, সিএসআর, ওয়েবসাইট ও সফটওয়্যার, ওয়েব অ্যানালাইসিস নিয়ে কাজ করে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত