১ জুন থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু

  যুগান্তর রিপোর্ট ২৮ মে ২০২০, ১৭:২৩:২৮ | অনলাইন সংস্করণ

আগামী ১ জুন থেকে দেশের অভ্যন্তরীণ রুটে (ডমেস্টিক) ফ্লাইট চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে আন্তর্জাতিক রুটে বিমান চলাচলের সিদ্ধান্ত আগামী ১৫ জুনের পরে নেয়া হবে।

অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বৃহস্পতিবার বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বলেন, আপাতত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ডমেস্টিক ফ্লাইট চলাচল শুরু হবে। শুরুতে ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দরের ৩টি অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলবে। এরপর সম্ভব হলে সৈয়দপুর বিমানবন্দরেও ফ্লাইট চালু করা হবে।

তিনি আরও বলেন, এক সপ্তাহ পরিস্থিতি পর্যবেক্ষণ করে রাজশাহী, যশোর, বরিশাল, কক্সবাজার বিমানবন্দরে ফ্লাইট চলাচলের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

উল্লেখ্য, অভ্যন্তরীণ ফ্লাইট রুটে দেশে বর্তমানে দেশের চারটি এয়ারলাইন্স কোম্পানি সেবা দিয়ে যাচ্ছে। এসব এয়ারলাইন্সে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, কক্সবাজার, যশোর, সৈয়দপুর, রাজশারহী ও বরিশাল রুটে প্রতিদিন ১৪০টির মতো ফ্লাইট চলাচল করে থাকে।
করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ২৪ মার্চ থেকে চীন ছাড়া সব দেশে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধ করে বেবিচক।

তবে এর আগে গত ২০ মার্চ থেকে ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করে রিজেন্ট এয়ারওয়েজ।

সে হিসাবে এখন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নভোএয়ার এবং ইউএস-বাংলা এয়ারলাইন্সই ফের ফ্লাইট পরিচালনা শুরু করবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত