টিসিবির পেঁয়াজ বিক্রি হবে অনলাইনেও

  যুগান্তর রিপোর্ট ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৭:৫৪:৩৬ | অনলাইন সংস্করণ

টিসিবি (ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ) এবার খোলাবাজারের পাশাপাশি অনলাইনেও পেঁয়াজ বিক্রি করবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বুধবার সচিবালয়ে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুত ও সরবররাহ পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

টিসিবি গত ১৩ সেপ্টেম্বর থেকে খোলাবাজারে ৩০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করেছে। একজন ক্রেতা টিসিবির বিক্রয়কেন্দ্র থেকে সর্বোচ্চ ২ কেজি পেঁয়াজ কিনতে পারছেন।

টিসিবি বছরে ১০ থেকে ১২ হাজার টনের বেশি পেঁয়াজ আমদানি করে না জানিয়ে টিপু মুনশি বলেন, এবার চিন্তা করছিলাম ৩০ থেকে ৪০ হাজার টন পেঁয়াজ আনব। ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়ায় টিসিবির মাধ্যমেই এক লাখ টন পেঁয়াজ আমদানি করার কথা ভাবছি।

এ সময় জনবল সঙ্কটের কারণে টিসিবির বিক্রিতে জটিলতা দেখা দেয় বলে অনলাইনে পেঁয়াজ বিক্রি করা হবে বলে জানান বাণিজ্যমন্ত্রী।

তিনি বলেন, আমরা ই-কর্মাস প্রতিষ্ঠানগুলোকে ব্যবহার করে পেঁয়াজ বিক্রি করব। আমরা আশাবাদী যে মাসে অন্তত ১০-১২ হাজার টন পেঁয়াজ ই-কমার্সের মাধ্যমে সাশ্রয়ী মূল্যে বিক্রি করতে পারব।

এছাড়া টিসিবির আমদানি করা পেঁয়াজ গত বছরের মতো জেলা প্রশাসনের মাধ্যমে বিক্রির ব্যবস্থা করা হবে বলেও জানান বাণিজ্যমন্ত্রী।

ঘটনাপ্রবাহ : পেঁয়াজের বাজার আবারও অস্থির

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত