ঢাকা-কলম্বো-ঢাকা রুটে ভাড়া কমালো শ্রীলংকান এয়ারলাইন্স

প্রকাশ : ১২ মে ২০১৮, ১৫:৪৪ | অনলাইন সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

শ্রীলংকার পতাকাবাহী বিমান সংস্থা শ্রীলংকান এয়ারলাইন্স ঢাকা-কলম্বো-ঢাকা রুটে প্রায় ২০০ ডলার বিমান ভাড়া কমিয়েছে। এখন মাত্র ৪০০ ডলার থেকে বিমান ভাড়া শুরু হবে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি এ তথ্য জানিয়েছে। 

বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে আনুষ্ঠানিকভাবে নতুন বিমান ভাড়ার ঘোষণা দেয় এয়ারলাইন্সটি। 

অনুষ্ঠানে শ্রীলংকান হাই কমিশনার ক্রিশান্তি ডি সিলভা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এছাড়া শ্রীলংকান এয়ারলাইন্সের আঞ্চলিক ব্যবস্থাপক সিনথাকা ওয়েরাসিং এবং বিভিন্ন ট্যুর অপারেটর, ট্র্যাভেল এজেন্ট কোম্পানির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 
 
অনুষ্ঠানে শ্রীলংকান এয়ারলাইন্স বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার শ্যারমল প্যারেরা বলেন, ১ মে ২০১৮ থেকে নতুন বিমান ভাড়া শুরু হয়েছে। এর ফলে শ্রীলংকায় বাংলাদেশের পর্যটনের পথ আরও সুগম হবে। 

শ্রীলংকান এয়ারলাইন্স প্রতিদিন ঢাকা-কলম্বো-ঢাকা বিমান পরিচালনা শুর করেছে ২০১৬ সালের ৩০ অক্টোবর থেকে। এর মধ্যে ঢাকা থেকে প্রতিদিন দুপুর ১টার সময় বিমানটি ছেড়ে যায় এবং কলম্বো থেকে প্রতিদিন সকাল ৭টা ৪৫ মিনিটে যাত্রা শুরু করে সকাল সাড়ে ১১টায় বিমানটি ঢাকায় এসে পৌঁছায়।

প্রসঙ্গত, ১৯৭৯ সালে শ্রীলঙ্কান এয়ারলাইন্সের যাত্রা শুরু হয়। বাংলাদেশসহ এশিয়া, ইউরোপ এবং মধ্য প্রাচ্যের বিভিন্ন গন্তব্যে শ্রীলঙ্কান বিমান সরাসরি ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে বিশ্বের ৪৮টি দেশের ১০৩টি গন্তব্যে বিমানটি সেবা দিচ্ছে।