বড় কোনো পরিবর্তন ছাড়াই সংসদে বাজেট পাস

  যুগান্তর ডেস্ক ২৮ জুন ২০১৮, ১৫:২৭ | অনলাইন সংস্করণ

বাজেট
ছবি: যুগান্তর

জাতীয় সংসদে সর্বসম্মতিক্রমে ২০১৮-১৯ অর্থবছরে চার লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট পাস করা হয়েছে। এ বাজেট আগামী ১ জুলাই থেকে কার্যকর হবে।

প্রায় ৪৫ ঘণ্টা আলোচনার পর বৈষম্য দূর করে টেকসই উন্নয়ন করার লক্ষ্যে এ বাজেট পাস হয়েছে।

আজ বৃহস্পতিবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সরকারি ও বিরোধী দলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে নির্দিষ্টকরণ বিল পাসের মধ্য দিয়ে বাজেট প্রণয়নের কাজ শেষ হয়েছে।

প্রস্তাবিত বাজেটের সঙ্গে পাস হওয়া বাজেটের তেমন পার্থক্য নেই। টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর আওয়ামী লীগ সরকারের শেষ ও পঞ্চম বাজেট এটি। আগামী বছরের ২৯ জানুয়ারি সরকারের দায়িত্ব গ্রহণের পাঁচ বছর পূর্ণ হবে।

বাজেট পাসের পর অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত স্পিকারের অনুমতি নিয়ে দাঁড়িয়ে সংসদ সদস্যদের সবাইকে বাজেট-পরবর্তী নৈশভোজে যোগ দেয়ার আমন্ত্রণ জানান।

এর আগে মঞ্জুরি দাবির ওপর আলোচনার সুযোগ নিয়ে জাতীয় পার্টি ও স্বতন্ত্র সংসদ সদস্যরা শিক্ষা খাতে অনিয়ম-দুর্নীতি, অবকাঠামোগত উন্নয়নে ব্যর্থতা ও রেল খাতের অব্যবস্থাপনার পাশাপাশি সরকারের বিভিন্ন কার্যক্রমের কঠোর সমালোচনা করেন।

ঘটনাপ্রবাহ : বাজেট ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter