অর্থ পাচার মামলা

ফারমার্স ব্যাংকের চিশতীর জামিন ফের নাকচ

  যুগান্তর রিপোর্ট ৩১ জুলাই ২০১৮, ২০:৩৯ | অনলাইন সংস্করণ

বাবুল চিশতী
বাবুল চিশতী। ফাইল ছবি

অর্থ পাচার মামলায় দি ফারমার্স ব্যাংক লিমিটেডের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীর জামিন আবেদন ফের নাকচ করেছেন আদালত।

মঙ্গলবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস আসামির জামিন নাকচের এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, এর আগে চলতি বছরের ২৯ মে বাবুল চিশতীর জামিন নাকচ করেন ঢাকা মহানগর দায়রা জজ আদালত।

এরও আগে ২৬ এপ্রিল দুই দফার রিমান্ড শেষে বাবুল চিশতীকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

অপরদিকে আসামিপক্ষে জামিন আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকার হাকিম আদালত আসামির জামিন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন। সেই থেকে বাবুল চিশতী কারাগারে রয়েছেন।

বাবুল চিশতীর চলতি মাসের ১০ এপ্রিল প্রথম দফায় চার দিন ও ১৯ এপ্রিল দ্বিতীয় দফায় দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

অপরদিকে এ মামলায় ১৮ এপ্রিল রিমান্ড শেষে বাবুল চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীসহ তিন আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

কারাগারে থাকা অপর আসামিরা হলেন, ব্যাংকের ফার্স্ট প্রেসিডেন্ট মুহাম্মদ মাসুদুর রহমান খান ও এসভিপি জিয়া উদ্দিন আহমেদ।

সূত্র আরও জানায়, চলতি বছরের ১০ এপ্রিল দুপুরে দুদকের উপপরিচালক মো. সামছুল আলমের নেতৃত্বাধীন একটি দল রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে আসামিদের গ্রেফতার করে।

এর কিছু সময় আগে রাজধানীর গুলশান থানায় অর্থ পাচারের অভিযোগে ছয়জনকে আসামি করে মামলাটি দায়ের করে দুদক। মামলায় ২৫টি ব্যাংক হিসাব খুলে ১৫৯ কোটি ৯৫ লাখ ৪৯ হাজার ৬৪২ টাকা স্থানান্তর ও লেয়ারিংয়ের মাধ্যমে হিসাবগুলোতে গ্রহণ ও নিজেদের (আসামিদের) নামে ব্যাংক শেয়ারের মূল্য পরিশোধের মাধ্যমে সন্দেহজনক লেনদেনের অভিযোগ আনা হয়।

আসামিদের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ ধারায় মামলাটি দায়ের করা হয়। দুদকের উপপরিচালক মো. সামছুল আলম মামলাটি তদন্ত করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter