সপ্তাহের শুরুতে ইতিবাচক শেয়ারবাজার

  যুগান্তর রিপোর্ট ২১ জানুয়ারি ২০১৮, ২১:৪৬ | অনলাইন সংস্করণ

শেয়ার বাজার

সপ্তাহের শুরুতে ইতিবাচক শেয়ারবাজার। রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। ফলে দিনশেষে ডিএসইর সূচক বেড়েছে ২৪ পয়েন্ট এবং বাজার মূলধন বেড়েছে ২ হাজার কোটি টাকা।

বিশ্লেষকরা বলছেন, ব্যাংকের কারণে বাজারে কিছুটা ইতিবাচক প্রভাব বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে- ডিএসইতে রোববার ৩৩৫টি কোম্পানির ৯ কোটি ২৪ লাখ শেয়ার লেনদেন হয়েছে। যার মোট মূল্য ৩৪৪ কোটি ৩৫ লাখ এক হাজার ১৭৮ টাকা। এর মধ্যে দাম বেড়েছে ১৬৮টি প্রতিষ্ঠানের শেয়ারের, কমেছে ১১৩টি এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টি কোম্পানির শেয়ারের দাম।

ডিএসইর ব্রড সূচক আগের দিনের চেয়ে ২৪ দশমিক ৯৬ পয়েন্ট বেড়ে ৬ হাজার ১৪৭ দশমিক ১৯ পয়েন্টে উন্নীত হয়েছে। ডিএসই-৩০ মূল্যসূচক ১৯ দশমিক ৪৬ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৬০ দশমিক ৫৮ পয়েন্টে উন্নীত হয়েছে। ডিএসই শরীয়াহ সূচক ৬ দশমিক ৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪১০ দশমিক ১ পয়েন্টে উন্নীত হয়েছে। ডিএসইর বাজারমূলধন আগের দিনের চেয়ে বেড়ে ৪ লাখ ২০ হাজার কোটি টাকায় উন্নীত হয়েছে।

শীর্ষ দশ কোম্পানি

রোববার ডিএসইতে যে সব প্রতিষ্ঠানের শেয়ার বেশি লেনদেন হয়েছে সেগুলো হল- স্কয়ার ফার্মা, ইফাদ অটোস, ন্যাশনাল ব্যাংক, গ্রামীণ ফোন, গোল্ডেন হারভেস্ট, দেশবন্ধু পলিমার, বিডি থাই, ওয়েস্টার্ন মেরিন, প্যারামাউন্ট টেক্সটাইল এবং ন্যাশনাল টিউবস।

ডিএসইতে রোববার যে সব প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেশি বেড়েছে সেগুলো হল- ইস্টার্ন কেবলস, ইউনাইটেড ইন্স্যুরেন্স, দেশবন্ধু পলিমার, ওয়েস্টার্ন মেরিন, রেনউইক যঙ্গেশ্বর, মুন্নু স্টাফলার, বেক্সিমকো ফার্মা, ন্যাশনাল টিউবস, এসিআই ফরমুলেশন এবং ন্যাশনাল ব্যাংক।

অন্যদিকে যে সব প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেশি কমেছে সেগুলো হল- মেঘনা কন্ডেন্সড মিল্ক, সিএপিএম বিডিবিএল মিউচুয়াল ফান্ড, ওয়াইম্যাক্স ইলেক্ট্রোড, শাহজালাল ইসলামি ব্যাংক, এশিয়া প্যাসেফিক ইন্স্যুরেন্স, সিভিও পেট্টো কেমিক্যাল, পিএইচপি মিউচুয়াল ফান্ড-১, আজিজ পাইপস, ইস্টার্ন হাউজিং এবং মেঘনা পেট্রোলিয়াম।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter