মোবাইলে লেনদেন কমল ১০ হাজার কোটি টাকা

  যুগান্তর রিপোর্ট ৩০ জুন ২০২০, ২১:৩১:৩৮ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে বিকাশ, রকেটের মতো সেবার ওপর নির্ভরশীলতা বেড়েছে। সক্রিয় হিসাব, গ্রাহক সবই বেড়েছে। কারণ পোশাকশ্রমিকদের বেতন, সরকারি ভাতাসহ বিভিন্ন ক্ষেত্রে এসব সেবা ব্যবহার একরকম বাধ্যতামূলক করা হয়েছে।

তবে কমে গেছে লেনদেনের পরিমাণ। মার্চের তুলনায় এপ্রিলে লেনদেন কমেছে ১০ হাজার কোটি টাকার বেশি। তবে ডাক বিভাগের সেবা ‘নগদে’র তথ্য এই হিসাবে আসেনি।

সংশ্লিষ্টরা জানান, মোবাইল ব্যাংকিংয়ের লেনদেনের বড় অংশই করেন নিম্ন আয়ের মানুষ। গত এপ্রিলে তাদের বেশির ভাগের আয় বন্ধ ছিল। যার প্রভাবে মোবাইল ব্যাংকিংয়ের লেনদেন কমেছে।

বাংলাদেশ ব্যাংকের তথ্য অনুযায়ী, এই সেবায় গত জানুয়ারিতে লেনদেনের পরিমাণ ছিল ৪২ হাজার ১০৩ কোটি টাকা। গত ফেব্রুয়ারিতে তা কমে হয় ৪১ হাজার ৩৩৫ কোটি টাকা। মার্চে তা আরও কমে হয় ৩৯ হাজার ৭৮৫ কোটি টাকা। আর এপ্রিলে এসে তা আরও কমে হয় ২৯ হাজার ২৯ কোটি টাকা।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত