স্বর্ণের দাম ভরিতে বাড়ল আরও ৪৪৩০ টাকা

  যুগান্তর রিপোর্ট ০৫ আগস্ট ২০২০, ২১:৫০:০৫ | অনলাইন সংস্করণ

মহামারী করোনার উদ্ভূত পরিস্থিতির মধ্যেও দাম আকাশচুম্বি হওয়ার ১৩ দিনের মাথায় আবারও বেড়েছে স্বর্ণের দাম। দেশের বাজারে সব মানের স্বর্ণ প্রতি ভরিতে ৪৪৩০ টাকা বেড়েছে; যা অতীতের সব রেকর্ড ভেঙে দিয়েছে।

স্বর্ণের নতুন দাম নির্ধারণ করে বুধবার বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। তাদের ভাষ্য, আন্তর্জাতিক বাজারে মূল্য বাড়ার কারণে দাম বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার থেকে স্বর্ণের এ নতুন দাম কার্যকর হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

বাজুস নির্ধারিত স্বর্ণের নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ কিনতে গেলে প্রতি ভরির (১১ দশমিক ৬৬৪ গ্রাম) দাম পড়বে ৭৭ হাজার ১৮৯ টাকা; যা বুধবার পর্যন্ত এই মানের স্বর্ণ বিক্রি হচ্ছে ৭২ হাজার ৭৮৩ টাকা।

২১ ক্যারেটের স্বর্ণ কিনতে প্রতি ভরির দাম হবে ৭৪ হাজার ৪১ টাকা; যা বুধবার পর্যন্ত এই মানের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হচ্ছে ৬৯ হাজার ৬৩৪ টাকা।

আর ১৮ ক্যারেটের স্বর্ণ কিনতে দাম পড়বে প্রতি ভরি ৬৫ হাজার ২৯৬ টাকা; যা বুধবার পর্যন্ত এ মানের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হয়েছে ৬০ হাজার ৮৮৬ টাকা।

এছাড়া সনাতন পদ্ধতির স্বর্ণ প্রতি ভরি কিনতে হবে ৫৪ হাজার ৯৭৬ টাকায়; যা বুধবার পর্যন্ত এ মানের স্বর্ণের প্রতি ভরির দাম হচ্ছে ৫০ হাজার ৫৬৩ টাকা।

এদিকে রুপার দাম অপরিবর্তিত রয়েছে। ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রুপার দাম ৯৩৩ টাকা।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত