স্বর্ণের দাম আরও বাড়ল
jugantor
স্বর্ণের দাম আরও বাড়ল

  যুগান্তর রিপোর্ট  

১৭ সেপ্টেম্বর ২০২০, ২১:১২:২৯  |  অনলাইন সংস্করণ

করোনা মহামারীর উদ্ভূত পরিস্থিতির মধ্যে এক সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে আবারও সব ধরনের স্বর্ণের দাম বেড়েছে। এবার ভরিতে ২ হাজার ৪৫০ টাকা বাড়ানো হয়েছে।

সবচেয়ে ভালোমানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭৬ হাজার ৪৫৮ টাকা।

বৃহস্পতিবার বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তাদের ভাষ্য, আন্তর্জাতিক বাজারে মূল্য বাড়ার কারণে দাম বাড়ানো হয়েছে। শুক্রবার থেকে নতুন এইদাম কার্যকর হবে। তবে রূপার দাম অপরিবর্তিত থাকবেবলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

এর আগে গত ৯সেপ্টেম্বর স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল। সে সময় স্বর্ণের দাম ভরিতে এক হাজার ৭৫০ টাকা বাড়ানো হয়।

স্বর্ণের নতুন দাম অনুযায়ী, শুক্রবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ কিনতে হবে ৭৬ হাজার ৪৫৮ টাকায়। যা বৃহস্পতিবার পর্যন্ত এই মানের স্বর্ণের প্রতি ভরির দাম পড়েছে ৭৪ হাজার ৮ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ৭৩ হাজার ৩০৮ টাকা নির্ধারণ করা হয়েছে। যা বৃহস্পতিবার পর্যন্ত এই মানের স্বর্ণের প্রতি ভরি বিক্রি হচ্ছে ৭০ হাজার ৮৫৮ টাকায়।

আর ১৮ ক্যারেটের প্রতি ভরি ৬৪ হাজার ৫৬০ টাকায় কিনতে হবে। যা বৃহস্পতিবার পর্যন্ত এই মানের স্বর্ণের প্রতি ভরির দাম রয়েছে ৬২ হাজার ১১০ টাকা।

সনাতন পদ্ধতির স্বর্ণে প্রতি ভরির দাম ৫৪ হাজার ২৩৮ টাকা নির্ধারণ করা হয়েছে। যা বৃহস্পতিবার পর্যন্ত এই মানের স্বর্ণ প্রতি ভরি বিক্রি হয়েছে ৫১ হাজার ৭৮৮ টাকায়।

এ ছাড়া অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২১ ক্যারেট ক্যাডমিয়াম রূপার প্রতি ভরি ৯৩৩ টাকায় বিক্রি হচ্ছে।

স্বর্ণের দাম আরও বাড়ল

 যুগান্তর রিপোর্ট 
১৭ সেপ্টেম্বর ২০২০, ০৯:১২ পিএম  |  অনলাইন সংস্করণ

করোনা মহামারীর উদ্ভূত পরিস্থিতির মধ্যে এক সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে আবারও সব ধরনের স্বর্ণের দাম বেড়েছে।  এবার ভরিতে ২ হাজার ৪৫০ টাকা বাড়ানো হয়েছে।

সবচেয়ে ভালোমানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭৬ হাজার ৪৫৮ টাকা।

বৃহস্পতিবার বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তাদের ভাষ্য, আন্তর্জাতিক বাজারে মূল্য বাড়ার কারণে দাম বাড়ানো হয়েছে। শুক্রবার থেকে নতুন এই দাম কার্যকর হবে। তবে রূপার দাম অপরিবর্তিত থাকবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

এর আগে গত ৯ সেপ্টেম্বর স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল। সে সময় স্বর্ণের দাম ভরিতে এক হাজার ৭৫০ টাকা বাড়ানো হয়।

স্বর্ণের নতুন দাম অনুযায়ী, শুক্রবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ কিনতে হবে ৭৬ হাজার ৪৫৮ টাকায়।  যা বৃহস্পতিবার পর্যন্ত এই মানের স্বর্ণের প্রতি ভরির দাম পড়েছে ৭৪ হাজার ৮ টাকা। 

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ৭৩ হাজার ৩০৮ টাকা নির্ধারণ করা হয়েছে।  যা বৃহস্পতিবার পর্যন্ত এই মানের স্বর্ণের প্রতি ভরি বিক্রি হচ্ছে ৭০ হাজার ৮৫৮ টাকায়।

আর ১৮ ক্যারেটের প্রতি ভরি ৬৪ হাজার ৫৬০ টাকায় কিনতে হবে।  যা বৃহস্পতিবার পর্যন্ত এই মানের স্বর্ণের প্রতি ভরির দাম রয়েছে ৬২ হাজার ১১০ টাকা। 

সনাতন পদ্ধতির স্বর্ণে প্রতি ভরির দাম ৫৪ হাজার ২৩৮ টাকা নির্ধারণ করা হয়েছে।  যা বৃহস্পতিবার পর্যন্ত এই মানের স্বর্ণ প্রতি ভরি বিক্রি হয়েছে ৫১ হাজার ৭৮৮ টাকায়। 

এ ছাড়া অপরিবর্তিত রয়েছে রূপার দাম।  ২১ ক্যারেট ক্যাডমিয়াম রূপার প্রতি ভরি ৯৩৩ টাকায় বিক্রি হচ্ছে।