জরিমানা ছাড়া আয়কর জমার মেয়াদ ২৯ জুন পর্যন্ত বাড়ল

  যুগান্তর রিপোর্ট ০১ জুন ২০২০, ১৮:১১:১৩ | অনলাইন সংস্করণ

সব শ্রেণির আয়করদাতা ও উৎসে কর জমার মেয়াদ জরিমানা ছাড়া ২৯ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। এ বিষয়ে সোমবার বিশেষ আদেশ জারি করেছে জাতীয় রাজস্ব বোর্ড।

আয়কর অধ্যাদেশ, ১৯৮৪ এর ধারা ১৮৪ষ্টি তে প্রদত্ত ক্ষমতাবলে জাতীয় রাজস্ব বোর্ডের ওই আদেশ জারি করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

এনবিআর সদস্য (করনীতি) মো. আলমগীর হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত আদেশে বলা হয়েছে, সব শ্রেণির করদাতা এবং উৎসে কর কর্তনকারী কর্তৃপক্ষের জন্য আয়কর অধ্যাদেশ, ১৯৮৪, আয়কর বিধিমালা, ১৯৮৪ এবং অফিস প্রণালীর অধীন যাবতীয় সময়ানুগ কার্যক্রম পরিপালনের সর্বশেষ সময়সীমা যেসব ক্ষেত্রে গত ২৬ মার্চ থেকে ৩০ মে (উভয় দিন অন্তর্ভূক্ত) মধ্যে উত্তীর্ণ হয়েছে সেসব ক্ষেত্রে ওই সময়কাল প্রমার্জন পূর্বক পরিপালনের সময়সীমা ২৯ জুন ২০২০ পর্যন্ত বৃদ্ধি করা হলাে।

আদেশে আরও বলা হয়, আয়কর কর্তৃপক্ষ, কর আপীলাত ট্রাইব্যুনাল এবং বিকল্প বিরোধ নিষ্পত্তি কার্যকমের জন্য আয়কর অধ্যাদেশ, ১৯৮৪, আয়কর বিধিমালা, ১৯৮৪ এবং অফিস প্রণালীর অধীন যাবতীয় সময়ানুগ কার্যক্রম পরিপালনের সর্বশেষ সময়সীমা যেসব ক্ষেত্রে ২৬ মার্চ থেকে ৩০ মে ২০২০ তারিখের (উভয় দিন অন্তর্ভুক্ত) মধ্যে উত্তীর্ণ হয়েছে সে সকল ক্ষেত্রে ২৯ মার্চ থেকে ৩০ মে ২০২০ তারিখ (উভয় দিন অন্তর্ভুক্ত) পর্যন্ত সময়কাল প্রমার্জনপূর্বক পরিশীলনের সময়সীমা ৫ আগস্ট পর্যন্ত বৃদ্ধি করা হলো।

আদেশে উল্লেখ করা হয়, ওই প্রমার্জিত সময়কালের জন্য কোনো প্রকার সুদ কিংবা জরিমানা প্রযোজ্য হবে না।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত