বরিশাল-২: মনোনয়ন চান ১৪ দলের অ্যাডভোকেট আনিচ

  যুগান্তর ডেস্ক ০৮ নভেম্বর ২০১৮, ১৪:৫৮ | অনলাইন সংস্করণ

বরিশাল-২ আসনে মনোনয়ন চান ১৪ দলের অ্যাডভোকেট আনিচ
বরিশাল-২ আসনে মনোনয়ন চান ১৪ দলের অ্যাডভোকেট আনিচ

বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনে মহাজোটের মনোনয়ন প্রত্যাশী বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক, সুপ্রিম কোর্টের আইনজীবী মো. আনিসুজ্জামান আনিচ।

ইতিমধ্যে তার উদ্যোগে বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় নেতাদের অংশগ্রহণে ১৭ সেপ্টেম্বর বানারীপাড়া সরকারি স্কুল মাঠে বড় একটি সমাবেশের মাধ্যমে দলের শক্তিশালী অবস্থানের কথা জানান দেন তিনি। মনোনয়ন পেতে তিনি সাংগঠনিক তৎপরতা ও গণসংযোগ চালাচ্ছেন নির্বাচনী আসনের প্রত্যন্ত এলাকাগুলোতে।

জাসদের প্রতিষ্ঠাতা মুক্তিযুদ্ধের নবম সেক্টর কমান্ডার মেজর (অব.) জলিলের বাড়ি বরিশালের উজিরপুর উপজেলার বড়াকোঠা ইউনিয়নে। ফলে মেজর জলিলের নির্বাচনী আসন হিসেবে এ আসনটি দাবি করছে বাংলাদেশ জাসদ।

১৭ সেপ্টেম্বর বানারীপাড়ায় দলটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপি ও প্রেসিডিয়াম সদস্য ডা. মুশতাক হোসেনসহ শীর্ষ নেতারা সমাবেশে বক্তব্য রাখেন। স্থানীয় নেতারা জানান নির্বাচনী প্রস্তুতি হিসেবেই ওই জনসভা অনুষ্ঠিত হয়।

অ্যাডভোকেট আনিসের দাবি, বরিশাল-২ আসনে আওয়ামী লীগ দলীয় বর্তমান সংসদ সদস্যসহ কমপক্ষে অর্ধডজন প্রার্থী মনোনয়ন পাওয়ার লড়াইয়ে নেমেছেন।এরফলে বহুভাগে বিভক্ত স্থানীয় আওয়ামী লীগ। এ অবস্থায় এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হলে মনোনয়ন বঞ্চিতের বিরোধিতার মুখে আসনটি মহাজোটের হাতছাড়া হওয়ার আশঙ্কা রয়েছে।

তাই মহাজোটের পরাজয় এড়াতে এবং এলাকায় সাংগঠনিক শক্তি ও ব্যক্তি গ্রহণযোগ্যতা বিবেচনায় জাসদের প্রার্থী হিসেবে মহাজোটের মনোনয়ন পেতে পারেন তিনি। তার বাড়ি বানারীপাড়া পৌর শহরে।

অ্যাডভোকেট আনিসুজ্জামান আনিচ ২০০১ সালে চারদলীয় জোট সরকার আমলে বরিশাল ব্রজমোহন কলেজে জাসদ ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন। পরে তিনি সুপ্রিম কোর্টে আইন পেশায় যুক্ত হন। এছাড়াও তিনি ইতালির সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত।

ঘটনাপ্রবাহ : বরিশাল-২: জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter