জামালপুরের ৫টি আসনে মনোনয়ন ফরম নিয়েছেন ৬২ জন

  জামালপুর প্রতিনিধি ১৪ নভেম্বর ২০১৮, ১৮:২০ | অনলাইন সংস্করণ

জামালপুর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে দলীয় মনোনয়ন পেতে জামালপুরের ৫টি সংসদীয় আসনে আওয়ামী লীগের ৪৩ জন, বিএনপির ১৩ এবং জাপার ৮ জন প্রার্থী দলীয় মনোনয়ন দাখিল করেছেন।

জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) : এই আসনে আওয়ামী লীগের দলীয় মনোয়নপত্র দাখিল করেছেন ১ ডজন প্রার্থী। তারা হচ্ছেন- সাবেক তথ্য ও সংস্কৃতিমন্ত্রী আবুল কালাম আজাদ, বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুর মোহাম্মদ, দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইশতিয়াক হোসেন দিদার, জেলা আওয়ামী লীগের শিল্প-বাণিজ্যবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ মেডিসিন, ডা. মনিরুজ্জামান, ডা. মোকছেদুর রহমান, এএম নুরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মোফাখখার খোকন, বকশীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহিনা বেগম ও ফারুক আজিজ।

বিএনপির মনোনয়ন ক্রয় করেছেন সাবেক এমপি ও দেওয়ানগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি এম রশিদুজ্জামান মিল্লাত, জেলা মহিলা দলের সভানেত্রী সাহিদা আক্তার রিতা ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক আইজিপি বীর মুক্তিযোদ্ধা এম এ কাইয়ুম।

জাপার মনোনয়ন ক্রয় করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জেলা জাতীয় পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী এম এ সাত্তার।

জামালপুর-২ (ইসলামপুর) আসন: এ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দাখিল করেছেন ফরিদুল হক খান দুলাল, সংরক্ষিত আসনের এমপি মাহজাবিন খালেদ বেবী, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও বিমানবন্দর থানা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান আলী মণ্ডল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি জিয়াউল হক জিয়া, সাবেক কেন্দ্রীয় যুবলীগ নেতা মঞ্জুর মোর্শেদ হ্যাপি, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন ও ব্যবসায়ী আলহাজ শওকত হাসান মিঞা।

বিএনপির মনোনয়ন ক্রয় করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক মন্ত্রী পরিষদ সচিব এসএম আবদুল হালিম ও ইসলামপুর উপজেলা বিএনপির সভাপতি সাবেক এমপি সুলতান মাহমুদ বাবু।

এই আসনে জাতীয় পার্টির দলীয় মনোনয়ন ক্রয় করেছেন ইসলামপুর উপজেলা জাতীয় পার্টির আহবায়ক শিল্পপতি মোস্তফা আল মাহমুদ।

জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আসন: এ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দাখিল করেছেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম ও জামালপুর শহর আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তারেক মালিক সিজার।

এ আসনে জাতীয় পার্টির মনোনয়ন ক্রয় করেছেন জেলা জাতীয় পার্টির সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সামছুল আলম লিপটন।

জামালপুর-৪ (সরিষাবাড়ী): এ আসনটিতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দাখিল করেছেন সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক ছাত্রনেতা ছানোয়ার হোসেন বাদশা, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সাবেক এমপি ডা. মুরাদ হাসান, ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান হেলাল, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ফজলুল হক, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ অ্যাডভোকেট মো. আবদুল্লাহ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাকসুদ-বিন জালাল প্লাবন, যুক্তরাষ্ট্র প্রবাসী আবদুস সামাদ আজাদ তারা, মহাদান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজমত আলী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ আবদুর রশিদ, আনিসুর রহমান বীরপ্রতীক, সাবেক ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম ও সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য তালেব উদ্দিনের স্ত্রী নিলুফার ইয়াসমিন।

বিএনপির দলীয় মনোনয়ন ক্রয় করেছেন জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীম।

জাতীয় পার্টির মনোনয়ন ক্রয় করেছেন সরিষাবাড়ী উপজেলা জাতীয় পার্টির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, মামুনুর রশীদ জোয়ার্দ্দার এমপি, কেন্দ্রীয় ছাত্র সমাজের নেতা মোখলেছুর রহমান বস্তু ও জেলা জাতীয় পার্টির সহসভাপতি অ্যাডভোকেট মোজাম্মেল হক।

জামালপুর-৫ (সদর): এ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দাখিল করেছেন সাবেক ভূমিমন্ত্রী রেজাউল করিম হীরা, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন সিআইপি, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমানে জেলা আওয়ামী লীগের সদস্য এফবিসিসিআই পরিচালক রেজাউল করিম রেজনু সিআইপি, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মারুফা আক্তার পপি, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট জাহিদ আনোয়ার, উপদেষ্টা ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান বিজন কুমার চন্দ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাফর ইকবাল জাফু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. এম এ মান্নান খান ও জাপান আওয়ামী লীগের সভাপতি জুলফিকার আলী জুয়েল।

এ আসনে বিএনপির দলীয় মনোনয়ন ক্রয় করেছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মো. ওয়ারেছ আলী মামুন, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক ও সাবেক উপমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন মল্লিক ভোলা, সাবেক মহিলা এমপি নিলোফার চৌধুরী মনি ও জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহম্মেদ।

জাতীয় পার্টির দলীয় মনোনয়ন ক্রয় করেছেন জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন খান।

প্রার্থীরা মনোনয়ন পেতে যার যার অবস্থান থেকে দলের হাইকমান্ডে জোর লবিং-তদবির চালাচ্ছেন।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×