নড়াইলের দুটি আসনে মাশরাফিসহ ৩৯ জনের মনোনয়ন সংগ্রহ

  নড়াইল প্রতিনিধি ১৪ নভেম্বর ২০১৮, ১৯:০৭ | অনলাইন সংস্করণ

নড়াইল

নড়াইলের সংসদীয় দুটি আসনে জাতীয় একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন ৩৯ জন প্রার্থী। এর মধ্যে নড়াইল-১ আসনে ২২ জন প্রার্থী ও নড়াইল-২ আসনে মাশরাফিসহ ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মনোনয়ন প্রত্যাশী ও বিভিন্ন সূত্রে জানা গেছে, সংসদীয় আসন ৯৩, নড়াইল-১ আসনটি নড়াইল সদর উপজেলার ৫টি ইউনিয়ন ও কালিয়া উপজেলা নিয়ে গঠিত। এই আসনে দলীয় মনোনয়ন ফরম কিনছেন ২২ জন।

তারা হলেন বর্তমান সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, গহরডাঙ্গা মাদ্রাসার মহাপরিচালক আল্লামা মুফতি রুহুল আমীন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহসম্পাদক শ্যামল দাস টিটু, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক কাজী সরোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মোল্যা ইমদাদুল হক, অ্যাডভোকেট এমদাদুল ইসলাম, সংরক্ষিত নারী সংসদ সদস্য ফজিলাতুন্নেছা বাপ্পী, নড়াগাতী থানা আওয়ামী লীগের সভাপতি হাজী মফিজুল হক, কালিয়া পৌরসভার সাবেক মেয়র বিএম একরামুল হক টুকু, কালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম হারুনার রশীদ, সাধারণ সম্পাদক কৃষ্ণপদ ঘোষ, কালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান খান শামীম রহমান ওছি, কালিয়া পৌরসভার মেয়র ও কালিয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক ফকির মুশফিকুর রহমান লিটন, আওয়ামী লীগ নেতা লে. কমান্ডার (অব.) ওমর আলী, প্রবাসী আওয়ামী লীগ নেতা শেখ মিজানুর রহমান, কাজী মুশফিকুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ আবিদুল ইসলাম, কালিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এফ এম শাহীন, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আব্দুল মান্নান, নড়াগাতী থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহ মো. ফোরকান মোল্যা ও ছাত্রলীগের সাবেক সহসম্পাদক হাসনাত এ চৌধুরী।

এ আসনে বিএনপি দলীয় মনোনয়ন ফরম কিনেছেন জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম, যুব দল নেতা সুকেশ সাহা আনন্দ, ডা.হায়দার পারভেজ, নিরাঞ্জন কুমার ঘোষ, ওমর ফারুক, আশীক ফারুক, সাজ্জাদুল হক সুজা।

এছাড়া জাতীয় পার্টির নড়াইল- ১ আসনে জাতীয় পার্টি (এরশাদ) থেকে দলীয় ফরম কিনেছেন অ্যাডভোকেট অশোক কুমার ঘোষ ও মো. মিল্টন মোল্যা।

নড়াইল-২ আসনে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাসহ আওয়ামী লীগের ১৭ প্রার্থী দলীয় মনোনয়ন ফরম কিনেছেন। নড়াইল-২ আসনটি নড়াইল সদর উপজেলার ৮টি ইউনিয়ন ও লোহাগড়া উপজেলা নিয়ে গঠিত। এই আসনে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ক্রিকেট তারকা মাশরাফি বিন মর্তুজা, নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সৈয়দ আইয়ুব আলী, এসএম আসিফুর রহমান বাপ্পী,লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা লে.কর্নেল (অব.) সৈয়দ হাসান ইকবাল, ব্যবসায়ী বাসুদেব ব্যানার্জী, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় যুব ও ক্রীড়া উপকমিটির সদস্য শেখ মো. আমিনুর রহমান হিমু, কেন্দ্রিয় মহিলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক শারমীন সুলতান শর্মী, জেলা আওয়ামী লীগের সদস্য মো. রাশিদুল বাশার ডলার, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য অ্যাডভোকেট শেখ মো. তরিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য এস কে আবু বাকের, সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান তাপস, জেলা আওয়ামী লীগের সদস্য হাসানুজ্জামান, স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রিয় কমিটির সদস্য শেখ মো. নূরুজ্জামান, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সদস্য মুন্সী কামরুজ্জামান কাজল ও আওয়ামী লীগ নেতা মো. সুজন রহমান।

এছাড়াও বর্তমান সংসদ সদস্য ও ওয়ার্কার্স পার্টির জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান দলীয় মনোনয়ন নিয়েছেন। তিনি ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে মহাজোটের শরিক হিসেবে নৌকা প্রতীক নিয়ে এই আসনে জয়ী হন।

নড়াইল-২ আসনে বিএনপি থেকে মনোয়ন ফরম নিয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মনিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী, যুগ্ম সম্পাদক খোন্দকার ইজাজুল হাসান, জেলা বিএনপির সাবেক সহসভাপতি তবিবর রহমান জমাদ্দার, মুক্তিযুদ্ধের প্রজন্মদলের কেন্দ্রীয় কমিটির যুগ্মমহাসচিব শরীফ কাশাফুদোজা ও বিএনপি নেতা মো. শাহরিয়ার আলম। এছাড়া ২০ দলীয় জোটের শরীক ন্যাশনাল পিপিলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ।

জাতীয় পার্টি থেকে নড়াইল-২ আসনে জাতীয় পার্টি (এরশাদ) থেকে দলীয় ফরম সংগ্রহ করেছেন জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজ।

আওয়ামী লীগের দুর্গ হিসেবে পরিচিত নড়াইলের দুটি আসনেই দলীয় মনোনয়ন কে পাচ্ছেন তা নিয়ে চায়ের দোকান থেকে সর্বত্রই আলোচনা চলছে। বিশেষ করে নড়াইল-২ আসনে অধিনায়ক মাশরাফি মনোনয়নপত্র কেনার পর অনেকে মনে করছেন এই আসনটিতে মাশরাফিকেই দলীয় মনোনয়ন দেয়া হবে।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×