গাজীপুরের ৫টি আসনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৬০ জন

  গাজীপুর প্রতিনিধি ১৪ নভেম্বর ২০১৮, ২২:৩১ | অনলাইন সংস্করণ

গাজীপুর

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের আশায় গাজীপুরের ৫টি আসনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মোট ৬০ জন। এর মধ্যে আওয়ামী লীগ থেকে ২৪, বিএনপি থেকে ২৪ ও জাতীয় পার্টির ১২ জন প্রার্থী নিজ দলীয় টিকিটপ্রাপ্তির প্রত্যাশায় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানা গেছে।

তবে শুক্রবার পর্যন্ত বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের ফরম সংগ্রহের সময় থাকায় আরও অন্তত ১০-১২জন প্রার্থী এখনো অপেক্ষা করছে বলে জানিয়েছে। তারা আজ কালের মধ্যে নয়া পল্টনে বিএনপির দলীয় কার্যালয় থেকে নির্ধারিত সময়ের মধ্যেই ফরম সংগ্রহ করবেন। এক্ষেত্রে বিএনপির মনোনয়নপত্র প্রত্যাশীর সংখ্যাও আরও বারবে।

ইতিমধ্যে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ কারী প্রত্যাশী প্রার্থী মধ্যে অনেকেই বুধবার ইন্টারভিউ বোর্ডে হাজির হয়ে সাক্ষাৎকারও দিয়েছেন।

আসন ভিত্তিক প্রার্থীরা হলেন: গাজীপুর-১ (কালিয়াকৈর): এ আসনে আওয়ামী লীগ ১১, বিএনপি ২ ও জাতীয় পার্টি ৩ জন মনোনয়ন সংগ্রহ করেছেন। আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহকারীরা হলেন মুক্তিযোদ্ধা আকম মোজাম্মেল হক এমপি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন সিকদার, মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল, উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেল, অ্যাডভোকেট শফিকুল ইসলাম বাবুল, নূরে আলম সিদ্দিকী, হালিম সরকার, আফজাল হোসেন সরকার রিপন, দেওয়ান মো. ইব্রাহীম, আজম খান ও শাহীন সরকার।

বিএনপি মনোনয়নপ্রত্যাশীরা হলেন সদ্য দলে ফেরা বিএনপির সাবেক স্থায়ী কমিটির সদস্য চৌধুরী তানভীর আহাম্মেদ সিদ্দিকী ও সাবেক ভিপি মো. সুরুজ আহাম্মেদ। জাতীয় পার্টির খন্দকার আবদুস সালাম, শরীফুল ইসলাম শরিফ ও আল আমিন মনোনয়ন ফরম কিনেছেন।

গাজীপুর-২ (গাজীপুর সদর ও টঙ্গী): এই আসনে আওয়ামী লীগের ৩ জন, বিএনপির ১০ জন ও জাতীয় পার্টির ৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আওয়ামী লীগের মো. জাহিদ আহসান রাসেল এমপি, অ্যাডভোকেট আজমত উল্লা খান ও মোস্তফা কামাল হুমায়ূন হিমু মনোনয়ন ফরম কিনেছেন।

বিএনপির সাবেক মেয়র অধ্যাপক এমএ মান্নান, সাবেক এমপি মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার, নগর বিএনপির সাধারণ সম্পাদক মো. সোহরাব উদ্দিন, বিএনপির কেন্দ্রীয় সদস্য ডা. মাজহারুল আলম, সহসভাপতি সালাউদ্দিন সরকার, মহানগর যুবদল সভাপতি প্রভাষক বশির আহম্মেদ, ভিপি সুরুজ আহাম্মেদ, সাবেক জেলা ছাত্রদল সভাপতি সরাফত হোসেন খান, কাউন্সিলর হান্নান মিয়া হান্নু, জসিম উদ্দিন বাট, আহাম্মেদ সায়মুম ও মেয়রপুত্র মন্জুরুল করিম রনি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এ আসনে জাতীয় পার্টির সাবেক স্বাস্থ্য সচিব এমএম নিয়াজ উদ্দিন, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট মাহবুব আলম মামুন ও মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. জয়নাল আবেদীন মনোনয়নপত্র তুলেন।

গাজীপুর-৩ (শ্রীপুর ও আংশিক গাজীপুর সদর): এ আসনে আওয়ামী লীগের ৩ জন, বিএনপি থেকে ১০ জন ও জাতীয় পার্টি থেকে ২ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আওয়ামী লীগের সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট রহমত আলী এমপি, এমপিপুত্র জামিল আহসান দুর্জয়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন।

বিএনপি থেকে পীরজাদা এসএম রুহুল আমিন, ডা. রফিকুল ইসলাম বাচ্চু, সাখাওয়াত হোসেন সবুজ, অধ্যক্ষ ইজাদুর রহমান মিলন, শাহজাহান ফকির, আব্দুল মোতালিব, সিরাজ উদ্দিন কাইয়া, কুতুব উদ্দিন চেয়ারম্যান, ফরিদা ইয়াসমিন স্বপনা দলীয় মনোনয়ন তুলেছেন। এছাড়া জাতীয় পার্টির আজহারুল ইসলাম সরকার ও হাজী আবতাব উদ্দিন মনোনয়ন সংগ্রহ করেছেন।

গাজীপুর- ৪ (কাপাসিয়া): আওয়ামী লীগ থেকে ৪ জন, বিএনপির ১ জন ও জাতীয় পার্টির ২ জন এ আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন। আওয়ামী লীগের সিমিন হোসেন রিমি এমপি, শিল্পপতি আলম আহমেদ, মোতাহার হোসেন মোল্লা ও হাবিবুর রহমান আকন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

বিএনপি থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন প্রয়াত হান্নান শাহের ছেলে শাহ রিয়াজুল হান্নান রিয়াজ। আর জাতীয় পার্টি থেকে আনোয়ারা কবির ও মোশারফ হোসেন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

গাজীপুর ৫ (কালিগঞ্জ ও গাজীপুর সদর আংশিক): এই ইসনে আওয়ামী লীগের ৩ জন, বিএনপির ১ জন ও জাতীয় পার্টির ২ জন মনোনয়ন সংগ্রহ করেছেন।

আওয়ামী লীগ থেকে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি ও ডাকসু সাবেক ভিপি-জিএম আখতার উজ্জামান মনোনয়ন ফরম তোলেন। বিএনপি থেকে সাবেক এমপি ও ছাত্রদল সভাপতি একেএম ফজলুল হক মিলন এবং জাতীয় পার্টি থেকে মজনু গাজী ও আজম খানের সহধর্মিণী রাহেলা পারভীন শিশির নিজ নিজ দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×