শরীয়তপুরের ৩টি আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন যারা

  শরীয়তপুর প্রতিনিধি ১৪ নভেম্বর ২০১৮, ২২:৪২ | অনলাইন সংস্করণ

শরীয়তপুর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুরে জেলার তিনটি সংসদীয় আসনে মোট ৩৩ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এদের মধ্যে আওয়ামী লীগের ১৭ জন, বিএনপির-১১ জন ও জাতীয় পাটির ৫ জন মনোনয়ন ফরম নিয়েছেন।

শরীয়তপুর-১ (পালং-জাজিরা): এই আসনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান এমপি বিএম মোজাম্মেল হক, আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি জাজিরা উপজেলা চেয়ারম্যান মোবারক আলী সিকদার, সাবেক এমপি মাস্টার মজিবুর রহমান, সাবেক কেন্দ্রীয ছাত্রলীগের সহসভাপতি ও শরীয়তপুর পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম কোতোয়াল, নুরজাহান আকতার সবুজ, শরীয়তপুর সদর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম তপাদার মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

বিএনপির মধ্যে যারা মনোনয়ন ফরম নিয়েছেন, তারা হলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক সরদার একে এম নাসির উদ্দিন কালু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট তাহমিনা আওরঙ্গ, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাদল ও বিএনপি নেতা অ্যাডভোকেট হেলাল উদ্দিন আকন্দ, জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক মহিউদ্দিন বাদল।

জাতীয় পাটির মনোনয়ন ফরম নিয়েছেন জেলা জাতীয় পাটির সভাপতি অ্যাডভোকেট মাসুদুর রহমার মাসুদ।

শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর): শরীয়তপুর-২ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামূল হক শামীম, বর্তমান এমপি কর্নেল শওকত আলীর ছেলে ডা. খালিদ শওকত আলী, সংরক্ষিত এমপি অ্যাডভোকেট নাভানা আকতার, আন্তর্জাতিক মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর অ্যাডভোকেট সুলতান মাহমুদ সীমন, নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম ইসমাইল হক, সাবেক এমপি নুরুল হক হাওলাদারের মেয়ে জুবায়দা হক অজন্তা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

বিএনপির মধ্যে যারা মনোনয়ন ফরম নিয়েছেন তারা হলেন জেলা বিএনপির সভাপতি, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি শফিকুর রহমান কিরণ, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট জামাল শরীফ হিরু, জেলা বিএনপি নেতা কর্নেল (অব.) এস এম ফয়সাল।

জাতীয় পাটির মধ্যে যারা মনোনয়ন নিয়েছেন তারা হলেন কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সারমিন পারভীন লিজা, জেলা জাতীয় পাটির সহসভাপতি সুলতান আহম্মেদ সরদার।

শরীয়তপুর-৩ (গোসাইরহাট-ডামুড্যা-ভেদরগঞ্জ): এই আসনে বর্তমান এমপি নাহিম রাজ্জাক, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমারে দে, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারী, সাবেক এমপি এমএ রেজার সহধর্মিণী ফরিদা রেজা নূর। তবে নড়িয়া সখিপুর থেকে বারবার নির্বাচিত সংসদ সদস্য সাবেক ডেপুটি স্পিকার প্রবীণ রাজনীতিবিদ কর্নেল (অব.) শওকত আলী বয়সের ভারে নুহ্য হওয়ায় মনোনয়ন ফরম সংগ্রহ করেননি বলে তার পারিবারিক সূত্র থেকে জানা যায়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

বিএনপির মধ্যে যারা মনোনয়ন ফরম নিয়েছেন তারা হলেন শরীয়তপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাঈদ আহমেদ আসলাম, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ব্যক্তিগত সহকারী মিয়া নুর উদ্দিন অপু ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট তাহমিনা আওরঙ্গ ও জেলা মহিলা দল সভানেত্রী আল-আসমাউল হোসনা।

জাতীয় পাটির জেলা সহসভাপতি ম ম ওয়াসিম খোকন, জাতীয় পাটির কেন্দ্রীয় কমিটির সদস্য এম এ হান্নান মনোনয়ন ফরম নিয়েছেন।

তিনটি আসনে কে পাবেন নৌকা ও ধানের শীর্ষ প্রতীক- এ নিয়ে সাধারণ ভোটার ও দলীয় নেতাকর্মী থেকে শুরু করে সর্বত্রই আলোচনার ঝড় বইছে। এ তিনটি আসনে যারা মনোনয়ন সংগ্রহ করছেন তারা সবাই নেতাকর্মীদের নিয়ে এখন ঢাকায় অবস্থান করছেন।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×