ব্যানার-পোস্টার সরিয়ে ফেলার সময় শেষ আজ

  যুগান্তর রিপোর্ট ১৮ নভেম্বর ২০১৮, ১১:৫৬ | অনলাইন সংস্করণ

নির্বাচন
ব্যানার পোস্টার সরানো হচ্ছে। ফাইল ছবি: সংগৃহীত

নির্বাচন কমিশনের (ইসি) পূর্ব ঘোষণা অনুযায়ী নির্বাচনী প্রচারে ব্যানার, বিলবোর্ড, পোস্টারসহ বিভিন্ন সামগ্রী সরিয়ে ফেলার সময় শেষ হচ্ছে আজ।

নির্দেশনা অনুযায়ী আজ রোববারের মধ্যে এগুলো না সরালে আইনি ব্যবস্থা নেবে ইসি।

গতকাল শনিবার ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, রোববার মধ্যরাতের মধ্যে সব ধরনের ব্যানার-ফেস্টুনসহ প্রচারসামগ্রী সরিয়ে ফেলতে বলা হয়েছে। না হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ইসি সূত্র জানায়, আচরণ বিধিমালা অনুযায়ী, ভোটের নির্ধারিত তারিখের ২১ দিন আগে কোনো ধরনের প্রচার চালানো যাবে না। এ ছাড়া সব ধরনের প্রচারসামগ্রী হবে সাদাকালো।

প্রথম দফা গত ৮ নভেম্বর তফসিল অনুযায়ী ১৫ নভেম্বরের মধ্যে এসব প্রচারসামগ্রী তুলে ফেলতে নির্দেশনা দেয়া হয়েছিল। পরে গত ১২ নভেম্বর পুনঃতফসিল হওয়ায় তিন দিন বাড়িয়ে ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আজকের মধ্যে এসব অপসারণ না করলে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে প্রার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

উল্লেখ্য, নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘন করলে অনধিক ৬ মাসের কারাদণ্ড অথবা অনধিক ৫০ হাজার টাকা অর্থদণ্ড অথবা উভয় দণ্ডে দণ্ডিত হবে।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×