বগুড়া ৬: আ’লীগ ও বিএনপি থেকে তিন ভাইয়ের মনোনয়ন সংগ্রহ

  বগুড়া ব্যুরো ১৯ নভেম্বর ২০১৮, ১৮:০৪ | অনলাইন সংস্করণ

বগুড়া ৬: আ’লীগ ও বিএনপি থেকে তিন ভাইয়ের মনোনয়ন সংগ্রহ
বগুড়া সদর আসন থেকে আ’লীগ ও বিএনপি থেকে মনোনয়ন সংগ্রহ করা তিন ভাই। ছবি: যুগান্তর

বগুড়া-৬ (সদর) আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি থেকে তিন ভাই মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। শেষ পর্যন্ত তারা প্রতিদ্বন্দ্বিতা করবেন কি না, সে বিষয়ে নিশ্চিত করে কেউ বলতে পারেননি। তবে তারা বলেছেন, দলের হাইকমান্ড যাকে মনোনয়ন দেবেন তার পক্ষেই কাজ করবেন।

সদর আসনে প্রার্থী তিন ভাই হলেন, বগুড়া জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা, আওয়ামী লীগ নেতা মুহম্মদ মাহবুব-উল-আলম ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মোহন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বগুড়া সদর আসনে আওয়ামী লীগ থেকে মোট ১১ জন মনোনয়ন সংগ্রহ করেছেন। এর মধ্যে ২০০১ সালে এ আসন থেকে খালেদা জিয়ার সাথে প্রতিদ্বন্দ্বিতাকারী সাংবাদিক মুহম্মদ মাহবুব-উল-আলম ও তার ছোট ভাই মঞ্জুরুল আলম মোহন রয়েছেন।

এছাড়া এ আসনে খালেদা জিয়া নির্বাচন করেন বলে কেউ মনোনয়ন সংগ্রহ করেননি। বিএনপির দলীয় মনোনয়ন সংগ্রহ ও জমা দেয়ার শেষ দিন শুক্রবার ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের নির্দেশে ৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এর মধ্যে জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা রয়েছেন।

এদিকে বগুড়া সদর আসনে বিএনপি ও আওয়ামী লীগ থেকে তিন ভাই মনোনয়ন সংগ্রহ করায় নানা আলোচনার শুরু হয়েছে।

এ প্রসঙ্গে আওয়ামী লীগ নেতা মুহম্মদ মাহবুব-উল-আলম জানান, তিনি ২০০১ সালের নির্বাচনে বিএনপির চেয়ারপারসনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তিনি বলেন, মঞ্জুরুল আলম মোহন তার আপন ছোট ভাই। তবে নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন তার পক্ষেই কাজ করবেন।

অপর ভাই বিএনপি নেতা রেজাউল করিম বাদশা প্রসঙ্গে তিনি বলেন, তিনি অন্য সংগঠনের। তাই নির্বাচনের ক্ষেত্রে কোনো সমস্যা বা প্রভাব পড়বে না।

বিএনপি নেতা রেজাউল করিম বাদশা বলেন, আওয়ামী লীগ ও বিএনপি উভয় সংগঠনে এক পরিবারের বাবা-মেয়ে, বাবা-ছেলে প্রার্থী হয়েছেন। তাই তার ক্ষেত্রে কোনো সমস্যা হবে না। আর অন্য দুই ভাই আওয়ামী লীগের রাজনীতি করেন।

তিনি আরও বলেন, আমরা এখনও আশা করি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সদর আসনে নির্বাচন করবেন। আমরা ডামি প্রার্থী। তবে কোনো কারণে তিনি (খালেদা) নির্বাচন করতে ব্যর্থ হলে হাইকমান্ড যাকে মনোনয়ন দেবেন তার পক্ষেই কাজ করবেন। বাদশা বগুড়ার উন্নয়নের স্বার্থে সবার সহযোগিতা কামনা করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×