জামালপুর-৫: এমপি হীরাকে মনোনয়ন না দিতে আ’লীগের বিক্ষোভ

  জামালপুর প্রতিনিধি ২৩ নভেম্বর ২০১৮, ১৭:৫৬ | অনলাইন সংস্করণ

জামালপুর-৫: এমপি হীরাকে মনোনয়ন না দিতে আ’লীগের বিক্ষোভ
জামালপুর-৫ (সদর) আসনে বর্তমান এমপি রেজাউল করিম হীরাকে মনোনয়ন না দিতে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগ। ছবি: যুগান্তর

জামালপুর-৫ (সদর) আসনে বর্তমান এমপি রেজাউল করিম হীরাকে আওয়ামী লীগের দলীয় প্রার্থী চূড়ান্তের গুজবে তৃণমূলের নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

বর্তমান এমপি হিরাকে নৌকা প্রতীকে মনোনয়ন না দেয়ার দাবিতে শুক্রবার সকালে নরুন্দিতে আওয়ামী লীগের শত শত কর্মী-সমর্থকরা বিক্ষোভ মিছিল করেছে।

এ সময় ‘হীরাবিহীন নৌকা চাই’ সৎ, যোগ্য তরুণ প্রার্থী চাই’ বলে স্লোগান দেন নেতাকর্মীরা। এ সময় সাধারণ মানুষও ওই মিছিলে যোগ দেয়।

স্থানীয় ইউনিয়ন পরিষদ থেকে মিছিলটি বের হয়ে স্টেশন রোডে গিয়ে এক সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, স্থানীয় আওয়ামী লীগ নেতা মোকছেদ আলী, যুবলীগ নেতা সিরাজুল ইসলাম, কাউসার হোসেন প্রমুখ।

জামালপুর সদর আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র দাখিল করেছেন ১৩ জন সম্ভাব্য প্রার্থী। সম্ভাব্য প্রার্থীরা মনোনয়ন পেতে কেন্দ্রীয় পর্যায়ে লবিং চালিয়ে যাচ্ছেন।

এর মধ্যে একটি মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে জামালপুর-৫ সদর আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তৃণমূল বিচ্ছিন্ন ওই প্রার্থীর নাম উল্লেখ করে বলা হচ্ছে তিনি দলীয় মনোনয়ন পেয়েছেন। মনোনয়ন বোর্ড তাকে নিশ্চিত করেছে বলেও নির্বাচনী এলাকায় প্রচার করা হচ্ছে।

এদিকে জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতা জানান, মনোনয়ন বোর্ড নাম প্রকাশ না করলেও তৃণমূল বিচ্ছিন্ন একজন সম্ভাব্য প্রার্থী মনোনয়ন চূড়ান্তের খবর প্রকাশ করে নেতাকর্মীদের বিভ্রান্ত করছেন। জনবিচ্ছিন্ন ওই প্রার্থীর বিরুদ্ধে এলাকার উন্নয়ন না করাসহ টিআর, কাবিখা লুটপাট, দফতরি প্রহরী নিয়োগ বাণিজ্যসহ নানা অভিযোগ রয়েছে।

আওয়ামী লীগের জন্য চ্যালেঞ্জিং এই নির্বাচনে গুরুত্বপূর্ণ সদর আসনটি ধরে রাখতে একজন গ্রহণযোগ্য তরুণ নেতাকে মনোনয়ন দেয়ার অনুরোধ জানান তারা।

আওয়ামী লীগের নির্বাচনী পর্যবেক্ষক ও নবীন-প্রবীণ নেতাদের অভিমত অবশ্যই নেত্রী মনোনয়ন দিতে ভুল সিন্ধান্ত নেবেন না। যাকে মনোনয়ন দিলে আসনটি ধরে রাখতে পারবেন তাকেই নৌকা মনোনয়ন দিতে অনুরোধ জানান তারা।

নরুন্দি তদন্ত কেন্দ্রের পুলিশ জানায়, খবর পেয়ে তারা ঘটনাস্থলে গেলে আওয়ামী লীগের শত শত কর্মী সমর্থক ঘটনাস্থল ত্যাগ করেন।

জেলা আওয়ামী লীগ সূত্র জানিয়েছে, তাদের কাছে এখনো প্রার্থী চূড়ান্তের খবর আসেনি।

জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী জানান, সদর আসনে দলীয় মনোনয়ন নিশ্চিত করার খবর তিনি পাননি।

জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ জানান, জামালপুর-৫ (সদর) আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী চূড়ান্ত হয়নি। এ নিয়ে কেউ কোনো বক্তব্য দিলে সেটা তার নিজের বক্তব্য, দলের বক্তব্য নয়।

ঘটনাপ্রবাহ : জামালপুর-৫: জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×