ময়মনসিংহের ১১টি আসনে ৩৫ প্রার্থীর মনোনয়ন বাতিল

  ময়মনসিংহ ব্যুরো ০২ ডিসেম্বর ২০১৮, ২২:১২ | অনলাইন সংস্করণ

ময়মনসিংহ

একাদশ জাতীয় সংসদে প্রতিদ্বন্দ্বিতার জন্য ময়মনসিংহের ১১টি আসনে বিভিন্ন রাজনৈতিক দলের ১১৬ জন মনোনয়ন প্রত্যাশীর মধ্যে নানা জটিলতায় ৩৫ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এরমধ্যে ময়মনসিংহ-৪ (সদর) আসনে খালেদার জিয়ার উপদেষ্টা বিএনপির প্রার্থী ডা. এজেডএম জাহিদ হোসেনের মনোনয়ন সাজার কারণে বাতিল করা হয়। এছাড়াও বাতিলকৃতদের মধ্যে আওয়ামী লীগের একজন উপজেলা চেয়ারম্যান ও বিএনপির ৪ জন উপজেলা চেয়ারম্যান রয়েছেন।

রোববার সকাল ৯টা থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের নেতৃত্বে যাচাই-বাছাই চলে বিকেল ৫টা পর্যন্ত। এ সময় ১১টি আসন থেকেই প্রার্থী ও তার কর্মী-সমর্থকরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভিড় জমান।

ময়মনসিংহের ১১টি আসনে ১১৬ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৩৫ জনের মনোনয়নপত্র বাতিল ও ৮৪ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেন।

বাতিল ঘোষিতরা হলেন, ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনে মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন (আওয়ামী লীগ বিদ্রোহী), ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনে আবুল বাসার আকন্দ (বিএনপি), এমদাদুল হক (জাপা) ও আবু বকর (স্বতন্ত্র), ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে ডা. মতিউর রহমান (আওয়ামী লীগ বিদ্রোহী), এ কে এম আব্দুর রফিক (আওয়ামী লীগ বিদ্রোহী), আলী আহম্মদ খান পাঠান সেলভী (আওয়ামী লীগ বিদ্রোহী), নাজনীন আলম (আওয়ামী লীগ বিদ্রোহী), শরীফ হাসান অনু (আওয়ামী লীগ বিদ্রোহী), ড. সামিউল আলম লিটন (আওয়ামী লীগ বিদ্রোহী), মোর্শেদুজ্জামান সেলিম (আওয়ামী লীগ বিদ্রোহী), আহাম্মদ তায়েবুর রহমান হিরণ (বিএনপি) আব্দুল মতিন মাস্টার (ন্যাপ) ও গোলাম মোস্তফা বাবুল (স্বতন্ত্র-কৃষকলীগ)।

ময়মনসিংহ-৪ (সদর) আসনে ডা. এজেডএম জাহিদ হোসেন (বিএনপি), কামরুল ইসলাম মো. ওয়ালিদ (বিএনপি) ও আবু সায়িদ মহিউদ্দিন আহমদ (ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালাইন্স-এনডিএ), ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসনে জহিরুল ইসলাম (জাকের পার্টি), সোহেল মিয়া (কৃষক শ্রমিক জনতা লীগ) ও আমজাদ হোসেন খেলাফত মজিলিস) বাদ পড়েছেন।

ময়মনসিংহ-৬ (ফুলবাড়ীয়া) আসনে চৌধুরী মোহাম্মদ ইসহাক (জেএসডি), ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে জয়নাল আবেদীন (বিএনপি) ও আব্দুর রাজ্জাক রাজ (স্বতন্ত্র), ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে রুহুল আমিন মাস্টার (বিএনপি-বিদ্রোহী), মাহমুদ হাসান সুমন (আওয়ামী লীগ বিদ্রোহী), মোহাম্মদ হাবিবুল্লাহ (ইসলামী আন্দোলন বাংলাদেশ) ও আবুল বাসার (লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি) যাচাই বাছাইয়ে বাদ পড়েছেন।

ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনে মো. আলমগীর কবির উজ্জ্বল খান (কৃষক শ্রমিক জনতা লীগ), মো. আব্দুল কাদির (স্বতন্ত্র) ও মো. শহিদুল্লাহ (স্বতন্ত্র), ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনে মো. ওবায়দুল্লাহ আনোয়ার বুলবুল (আওয়ামী লীগ বিদ্রোহী), ক্বারী হাবিবুল্লাহ বেলালী (জাতীয় পার্টি) ও মজিবর রহমান (জাতীয় পার্টি), এবং ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনে আশরাফুল হক জর্জ (আওয়ামী লীগ বিদ্রোহী) ও অ্যাডভোকেট আমানউল্লাহ সরকার (ইসলামী আন্দোলন বাংলাদেশ) বাদ পড়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×