বগুড়া-৫: খোকাকে বিএনপিপ্রার্থী করার দাবি, অন্যথায় গণপদত্যাগ

  বগুড়া ব্যুরো ০৩ ডিসেম্বর ২০১৮, ১৯:০৪ | অনলাইন সংস্করণ

বগুড়া-৫: খোকাকে বিএনপিপ্রার্থী করার দাবি, অন্যথায় গণপদত্যাগ
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন স্থানীয় বিএনপি নেতারা। ছবি: যুগান্তর

বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনে বিএনপির প্রার্থী নিয়ে নেতাকর্মীদের মধ্যে মতবিরোধ দেখা দিয়েছে। কেউ সাবেক এমপি গোলাম মোহাম্মদ সিরাজ আবার কেউ জানে আলম খোকাকে চাইছেন।

এদিকে খোকাকে চূড়ান্ত মনোনয়ন দেয়ার দাবিতে দুই উপজেলার তার দলীয় সমর্থকরা সোমবার দুপুরে শেরপুর বাসস্ট্যান্ড এলাকায় দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন। অন্যথায় গণপদত্যাগের হুমকি দেয়া হয়েছে।

লিখিত বক্তব্যে জেলা বিএনপির সহসভাপতি বিএইচএম কামরুজ্জামান রাফু বলেন, জেলা বিএনপির উপদেষ্টা ও শেরপুর উপজেলা সভাপতি জানে আলম খোকা ১/১১এর পর থেকে গত ১২ বছর ধরে হামলা-মামলা উপেক্ষা করে সংগঠনকে টিকিয়ে রেখেছেন। নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করেছেন। আর গোলাম মোহাম্মদ সিরাজ নিরাপদে ব্যবসা-বাণিজ্য করে আসছেন। দলের নেতাকর্মীদের দুর্দিনে তিনি কখনও পাশে দাঁড়াননি। ভোটের সময় মনোনয়ন নিতে এসেছেন।

তিনি বলেন, এখন হঠাৎ করে নতুন কাউকে মনোনয়ন দেয়া হলে তৃণমূল বিএনপি তা মেনে নেবে না। খোকা ছাড়া এ আসনে অন্য কাউকে দলীয় চূড়ান্ত মনোনয়ন দেয়া হলে বিএনপির পৌর ও ইউনিয়ন কমিটিসহ অঙ্গসংগঠনের নেতারা গণপদত্যাগে বাধ্য হবেন। বক্তারা বিষয়টি বিবেচনা করতে বিএনপির হাইকমান্ডের কাছে অনুরোধ জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে, শেরপুর উপজেলা বিএনপির সদস্যসচিব পিয়ার হোসেন পিয়ার, আলহাজ শাহ আলম পান্না, যুগ্ম আহ্বায়ক শেরপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান মিলন, ধুনট পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আখতার আলম সেলিম, বিএনপি নেতা আপেল মাহমুদ, আফতাব হোসেন তালুকদার, মীর্জা নজরুল ইসলামসহ দুটি উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিএনপি হাইকমান্ড বগুড়া-৫ আসনে সম্প্রতি সংস্কারপন্থীর অপরাধ থেকে ক্ষমা পাওয়া সাবেক এমপি গোলাম মোহাম্মদ সিরাজ ও জানে আলম খোকাকে দলীয় মনোনয়ন দেয়। দু’জনই মনোনয়ন জমা দেন। গত ২ ডিসেম্বর যাচাই শেষে রিটার্নিং অফিসার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ তাদের মনোনয়ন বৈধ ঘোষণা করেন। এরপর থেকে খোকার সমর্থকদের মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে।

ঘটনাপ্রবাহ : বগুড়া-৫: জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×